ঢাকা, শনিবার, ১০ আষাঢ় ১৪২৪, ২৪ জুন ২০১৭
Risingbd
সর্বশেষ:

ম্যান অব দ্য ম্যাচ তামিম

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৯ ৬:১৭:০২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৯ ৯:১২:৫৭ পিএম
৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলে বাংলাদেশের জয়ের ভিত গড়ে দেন তামিম ইকবাল। (ছবি: মিলটন আহমেদ, কলম্বো থেকে)

ক্রীড়া প্রতিবেদক, কলম্বো থেকে : দেশের শততম টেস্ট রাঙিয়ে তুললেন তামিম ইকবাল। তার ব্যাট ধরে বাংলাদেশ শততম টেস্টে পেয়েছে জয়। তামিমের হাতে উঠেছে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার।

কলম্বো টেস্টের শেষ দিনে রোববার শ্রীলঙ্কার দেওয়া ১৯১ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ২২ রানে হারায় ২ উইকেট। সেখান থেকে তামিম ৮২ রানের নজরকাড়া ইনিংস খেলে বাংলাদেশকে জয় উপহার দেন। দলের জয়ের সব থেকে বড় অবদান দেশসেরা এই ওপেনারের। প্রথম ইনিংসে ১ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করলেও দ্বিতীয় ইনিংসে ল্যান্ডমার্কে পৌঁছান তামিম। ১২৫ বলে ৭ চার ও ১ ছক্কায় ৮২ রানের ইনিংসটি সাজান বাঁহাতি এ ওপেনার।

রঙ্গনা হেরাথ, লাকশান সান্দাকানদের বলগুলোকে খুব ভালোভাবেই দেখেশুনে খেলেন তামিম। বাজে বলগুলোকে কড়া শাসন করেছেন। পাশাপাশি ভালো বলগুলো মেরিট অনুযায়ী খেলেছেন। লং অনের ওপর দিয়ে সান্দাকানকে ছক্কা মারেন ডাউন দ্য উইকেটে এসে, যা প্রেসবক্সের কাছে এসে পড়ে। এ ছাড়া পছন্দের অফ ড্রাইভ, লেট কাটগুলোও ছিল নড়রকাড়া।

ম্যাচ শেষে তামিম ইকবাল নিজের ইনিংস এবং বাংলাদেশের জয় নিয়ে বলেন, ‘সেঞ্চুরি হলে অবশ্যই ভালো লাগত। কিন্তু আমার রান দলের প্রয়োজনে আসায় আমি খুবই খুশি। ম্যাচসেরা হয়েছি, বাংলাদেশ শততম ম্যাচটি জিতেছে, এর থেকে বড় আর কী হতে পারে।’



রাইজিংবিডি/কলম্বো (শ্রীলঙ্কা)/১৯ মার্চ ২০১৭/ইয়াসিন/পরাগ

Walton Laptop