ঢাকা, সোমবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৯ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

দেশের বাইরে আরো টেস্ট জয়ের প্রত্যয় সাকিবের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৯ ৮:০৩:৫০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২০ ৮:১২:৫০ এএম
সাকিবের হাতে সিরিজ সেরার পুরস্কার তুলে দিচ্ছেন সিরিজের কো স্পনসর ওয়ালটন গ্রুপের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ। (ছবি: বিসিবি)

ক্রীড়া প্রতিবেদক, কলম্বো থেকে : কলম্বো টেস্ট জয়ের পর সংবাদ সম্মেলনে একসঙ্গে এলেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। অধিনায়ক হিসেবে মুশফিকের আসতেই হতো। সাকিব এলেন সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন বলে।

সিরিজ সেরা হওয়া সাকিবের জন্য নতুন কিছু নয়। এর আগেও তিনি দুবার সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন। আগের দুবারই টেস্ট সিরিজ জিতেছিল বাংলাদেশ। এবার হলো ড্র। তবে এবারের ড্র জয়ের সমানই। ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে সাকিব আল হাসান ও তামিমরা যেভাবে একসঙ্গে জ্বলে উঠলেন, তা এক কথায় দুর্দান্ত।

দেশের শততম টেস্টের মঞ্চে সাকিব ব্যাট হাতে পেয়েছেন সেঞ্চুরির স্বাদ, বল হাতে নিয়েছেন ৪ উইকেট। অলরাউন্ড পারফরম্যান্সের জন্য সাকিব নিজেকে ভাগ্যবান মনে করছেন।

নিজের পারফরম্যান্স নিয়ে সাকিবের মূল্যায়ন, ‘আমার মনে হয় আমি ভাগ্যবান।  এ রকম পরিস্থিতিতে আমি পারফর্ম করতে পেরেছি দলের জন্য। দলের জন্য ভূমিকা রাখা আমার জন্য অনেক বড় একটা ব্যাপার। দলের জন্য অবদান রাখতে পেরে আমি খুশি। বারবার এর পুনরাবৃত্তি করার চেষ্টা করব।’



দেশের বাইরে আরো টেস্ট জিততে চান সাকিব, ‘আমরা সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার। কখনও হয়, কখনও হয় না।  আশা করছি এ পারফরম্যান্স ধরে রাখব। দেশের বাইরে আরো টেস্ট জিতব।’

শেষ ছয় মাসে বাংলাদেশ দুটি বড় দলকে (ইংল্যান্ড ও শ্রীলঙ্কা) টেস্টে হারিয়েছে। সাকিবের চোখে দুটি ম্যাচ বাংলাদেশের টেস্ট ইতিহাসের সেরা দুই জয়। তার অর্জনের খাতায় এ দুটি জয় থাকবে সবার ওপরে।



রাইজিংবিডি/কলম্বো (শ্রীলঙ্কা)/১৯ মার্চ ২০১৭/ইয়াসিন/পরাগ

Walton Laptop