ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তাসকিনের প্রথম হ্যাটট্রিক

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাসকিনের প্রথম হ্যাটট্রিক

তাসকিন আহমেদ

ক্রীড়া প্রতিবেদক, ডাম্বুলা থেকে : ইনিংসের শুরু থেকে ছিলেন আগ্রাসী। বল হাতে আগুনও ঝরাচ্ছিলেন। মাঝে কিছুটা পথ ভুলে বসেন। কিন্তু শেষ দিকে আবারও ফিরে আসেন স্বরূপে। বাংলাদেশকেও ম্যাচে ফিরিয়েছেন দারুণভাবে।

বলছি তাসকিন আহমেদের কথা। শ্রীলঙ্কার বিপক্ষে মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডেতে শুরু থেকে ভালো বোলিং করলেও মাঝপথে নিজের পথ ভুলে বসেন ডানহাতি এই পেসার। শেষ দিকে তিন বলে তিন উইকেট নিয়ে ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিকের স্বাদ পান তাসকিন।

ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে গুনারত্নকে আউট করে শুরু তাসকিনের। তাসকিনের ফুলার লেংথ বল মিড অফের ওপর দিয়ে মারতে গিয়ে সৌম্য সরকারের হাতে ক্যাচ দেন গুনারত্নে। পরের বলে তাসকিনের ফুলটসে মিড উইকেটে ক্যাচ দেন সুরঙ্গা লাকমাল। শেষ বলে মুখোমুখি নুয়ান প্রদ্বীপ। দারুণ এক ইয়র্কারে বোল্ড করেন প্রদ্বীপকে, হ্যাটট্রিক!

পঞ্চম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে হ্যাটট্রিক করলেন তাসকিন। সব মিলিয়ে ৩৬তম। আর এটি হ্যাটট্রিকের ৪১তম ঘটনা। হ্যাটট্রিক পূর্ণ হওয়ার পর স্বপ্নের ডানা মেলে উড়াল দিলেন তাসকিন। পুরো দিন উদযাপনের উপলক্ষ খুঁজছিলেন। শেষ ওভারে আসে সেই সুযোগটি। ইংল্যান্ডের স্টিভেন ফিনের পর শেষ ওভারে হ্যাটট্রিক করার অনন্য কৃর্তি গড়লেন বাংলাদেশের গতিদানব।

তাসকিনের আগে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে হ্যাটট্রিকের স্বাদ পেয়েছিলেন শাহাদাত হোসেন, আব্দুর রাজ্জাক, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম।

নাম

প্রতিপক্ষ

বোলিং ফিগার

সাল

মাঠ

শাহাদাত হোসেন

জিম্বাবুয়ে

১০-০-৫২-৩

২ আগস্ট ২০০৬

জিম্বাবুয়ে

আব্দুর রাজ্জাক

জিম্বাবুয়ে

৯.২-২-৩০-৫

২ ডিসেম্বর ২০১০

বাংলাদেশ

রুবেল হোসেন

নিউজিল্যান্ড

৫.৫-০-২৬-৬

২৯ অক্টোবর ২০১৩

বাংলাদেশ

তাইজুল ইসলাম

জিম্বাবুয়ে

৭-২-১১-৪

১ ডিসেম্বর ২০১৪

বাংলাদেশ

তাসকিন আহমেদ

শ্রীলঙ্কা

৮.৪-০-৪৭-৪

২৮ মার্চ ২০১৭

শ্রীলঙ্কা

 



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৮ মার্চ ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়