ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পঞ্চম বোলার হিসেবে মালিঙ্গার হ্যাটট্রিক

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পঞ্চম বোলার হিসেবে মালিঙ্গার হ্যাটট্রিক

লাসিথ মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টি ক্রিকেট খেলা শুরু হয় ২০০৫ সালে। দেখতে দেখতে ক্রিকেটের সবচেয়ে ছোট এই ফরম্যাটের বয়স এক যুগ পেরিয়েছে। এই সময়ের মধ্যে ১২ শতাধিক ম্যাচ মাঠে গড়িয়েছে। কত শত রান হয়েছে, উইকেট পড়েছে। শত শত বোলারের অভিষেক হয়েছে।

তার মধ্যে মাত্র ৫ জন বোলার টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখিয়েছেন। সেই তালিকায় সর্বশেষ নামটি আজ অন্তর্ভূক্ত হল। তিনি হলেন লাসিথ মালিঙ্গা। বাংলাদেশের বিপক্ষে আজ বৃহস্পতিবার প্রেমাদাসা স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হ্যাটট্রিক করেছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে বৃহস্পতিবার ১৯তম ওভারে বল করতে আসেন মালিঙ্গা। চারটি রান দিয়ে এই ওভারে তিনি তুলে নেন ৩টি উইকেট। যার মধ্য দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের পঞ্চম বোলার হিসেবে হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করেন। ১৯তম ওভারের তৃতীয় বলে মুশফিকুর রহিম বোল্ড হয়ে যান। পরের বলেই বোল্ড হয়ে যান বিদায়ী অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর পঞ্চম বলে আউট হন অভিষিক্ত মেহেদী হাসান মিরাজ। তাকে অবশ্য এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মালিঙ্গা।

মালিঙ্গার আগে ২০০৭-৮ মৌসুমে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের প্রথম হ্যাটট্রিকটি করেন ব্রেট লি। ২০০৯ সালে দ্বিতীয় বোলার হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেন জ্যাকব ওরাম। ২০১০-১১ মৌসুমে পাকিস্তানের বিপক্ষে তৃতীয় বোলার হিসেবে এই ফরম্যাটে হ্যাটট্রিক করে নিউজিল্যান্ডের টিম সউদি। ২০১৫-১৬ মৌসুমে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের চতুর্থ বোলার হিসেবে হ্যাটট্রিক করেন থিসারা পেরেরা। আর আজ পঞ্চম বোলার হিসেবে হ্যাটট্রিকটি করলেন লাসিথ মালিঙ্গা।



রাইজিংবিডি/ঢাকা/৬ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়