ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

দুই ম্যাচ নিষিদ্ধ থারাঙ্গা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই ম্যাচ নিষিদ্ধ থারাঙ্গা

উপুল থারাঙ্গা

ক্রীড়া ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ‘স্লো ওভার রেট’-এর কারণে ওই ম্যাচের শ্রীলঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গাকে ২ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

ওভালে শনিবারের ওই ম্যাচে ৫০ ওভার বল করতে ৪ ঘণ্টার বেশি সময় নিয়েছেন শ্রীলঙ্কার বোলাররা। ম্যাচ রেফারি ডেভিড বুন জানিয়েছেন, নির্ধারিত সময়ের মধ্যে ৪ ওভার কম বল করেছে শ্রীলঙ্কা দল। নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের চোটে লঙ্কানদের নেতৃত্ব দেওয়া থারাঙ্গার নামের পাশে যোগ হয়েছে ‘দুই নিষেধাজ্ঞা’ পয়েন্ট।

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘থারাঙ্গার বিরুদ্ধে আনা অভিযোগ তিনি নিজেই স্বীকার করে নিয়েছেন, তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। দুই নিষেধাজ্ঞা পয়েন্টের অর্থ হলো এক টেস্ট বা ২টি ওয়ানডে বা ২টি টি-টোয়েন্টি নিষিদ্ধ হতে হবে সংশ্লিষ্ট খেলোয়াড়কে। থারাঙ্গা শ্রীলঙ্কার পরবর্তী দুই ম্যাচে ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না। এ ছাড়া তার দলের প্রত্যেক খেলোয়াড়ের ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা করা হয়েছে।’

থারাঙ্গা জানিয়েছেন, ম্যাচ চলার সময়েই তাকে সতর্ক করেছিলেন আম্পায়াররা, ‘আমরা প্রতি ওভারের মাঝে একটু বেশি সময় নিয়েছি। আম্পায়াররাও এই ব্যাপারটা বলেছিল আমাকে, প্রথম ১০ ওভার শেষে আমরা দুই ওভার পিছিয়ে ছিলাম। শেষের দিকে গিয়ে সেটা পূরণ করা কঠিন ছিল, কারণ ডেথ ওভারে কিছুটা বেশি সময় নিতে হয়।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কার ইনিংস সর্বোচ্চ রান ছিল থারাঙ্গার (৬৯ বলে ৫৭)। ৩০০ রান তাড়ায় ৯৬ রানে ম্যাচ হারে লঙ্কানরা। ৮ জুন ভারতের বিপক্ষে ম্যাচের আগে ম্যাথুস পুরোপুরি ফিট না হলে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন সম্ভবত দিনেশ চান্দিমাল।



রাইজিংবিডি/ঢাকা/৪ জুন ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়