ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

অভিনেতা কল্যাণকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৫, ১১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিনেতা কল্যাণকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : প্রথম আলোর ফটোসাংবাদিক জিয়া ইসলামকে গাড়ি দিয়ে ধাক্কা দেওয়ার ঘটনায় অভিনেতা কল্যাণ কোরাইয়াকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে আগামি তিন কার্যদিবসের মধ্যে কল্যাণকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার উপপরিদর্শক ওমর ফারুক আসামিকে আদালতে হাজির করে তিন দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে তিনি উল্লেখ করেন- কল্যাণ মামলার এজাহার নামীয় আসামি। গত ৯ জানুয়ারি রাত সাড়ে ১১টার বসুন্ধরা শপিং মলের বিপরীতে পাশে কলাবাগান থানাধীন ফার্নিচার মার্কেটের সামনে তার ব্যবহৃত গাড়ি দ্রুত গতিতে চালিয়ে মোটরসাইকেল আরোহী জিয়া ইসলামকে পিছন থেকে সজোরে ধাক্কা মারে। বর্তমানে তিনি চিকিৎসাধীন। মামলার প্রাথমিক তদন্তে আসামি মামলার ঘটনায় জড়িত থাকার তথ্য প্রমাণ পাওয়া যাচ্ছে। এমতাবস্থায় মামলার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে আসামিকে পুলিশ রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদের প্রয়োজন। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামির তিন দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট জিআর শাখার এসআই আনোয়ার হোসেন বলেন, আসামির সাথে ভিকটিম পূর্বপরিচিত। ব্যবহৃত গাড়িটি জব্দ করা হয়নি। এজন্য তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।

বাদীপক্ষের আইনজীবীরা বলেন, মামলার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে রিমান্ডের প্রয়োজন। রিমান্ডে নিলে মূল রহস্য উদঘাটন হবে। এজন্য তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হোক।

অপরদিকে আসামির আইনজীবী মোহাম্মদ ফারুক রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানিতে তিনি বলেন, এখানে আবেগের কোনো সুযোগ নেই। মামলাটি জামিনযোগ্য ধারার। জামিনযোগ্য ধারায় রিমান্ডের প্রয়োজন নেই, সুযোগ নেই। এজন্য তাকে রিমান্ড নামঞ্জুর করে জামিন দেওয়া হোক।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে কল্যাণকে তিন কার্যদিবসের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

উল্লেখ্য, সোমবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির উল্টো দিকের রাস্তায় গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন জিয়া ইসলাম। বর্তমানে তিনি অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন আছেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৭/মামুন খান/রফিক/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়