ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়ালটন পেল সর্বোচ্চ ভ্যাটদাতা ও শ্রেষ্ঠ প্যাভিলিয়নের পুরস্কার

আকরাম হোসেন পলাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন পেল সর্বোচ্চ ভ্যাটদাতা ও শ্রেষ্ঠ প্যাভিলিয়নের পুরস্কার

অর্থনৈতিক প্রতিবেদক : বরাবরের মতো এবারও ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার পেয়েছে দেশের শীর্ষ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইল ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন। মেলায় প্রতিষ্ঠানটি মোট ৩৬ লাখ ৩ হাজার ৮৯৯ টাকা ভ্যাট দিয়েছে।

পাশাপাশি প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে ওয়ালটন। মেলায় ওয়ালটনের নান্দনিক স্থাপত্যশৈলীর তিনতলা প্যাভিলিয়ন ক্রেতা-দর্শনার্থীদের নজর কাড়তে সক্ষম হয়।

আয়োজক সংস্থা রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) ও বাণিজ্য মন্ত্রণালয় শনিবার রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলা প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়।

ওয়ালটনের পক্ষে পুরস্কার দুটি গ্রহণ করেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক ও বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা। তার হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

সর্বোচ্চ ভ্যাটদাতা ক্যাটাগরিতে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করে র‌্যাংগস ইলেকট্রনিকস ও হাতিল ফার্নিচার।

উল্লেখ্য, গত বছরের বাণিজ্য মেলায় ওয়ালটন ১৭ লাখ ৫৭ হাজার ৭৮৪ টাকা ভ্যাট দিয়ে সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার পেয়েছিল। এবার গতবারের তুলনায় দ্বিগুণেরও বেশি ভ্যাট দিয়েছে ওয়ালটন।

সেরা প্যাভিলিয়ন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার লাভ করে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। দ্বিতীয় পুরস্কার পেয়েছে তিনটি প্রতিষ্ঠান- আকতার ফার্নিচার, হাতিল ফার্নিচার ও আকিজ ফুড অ্যান্ড বেভারেজ। নাদিয়া ফার্নিচার, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও কোকোলা ফুড প্রডাক্টস পেয়েছে তৃতীয় পুরস্কার।

ওয়ালটনের নির্বাহী পরিচালক (পিআর অ্যান্ড মিডিয়া) মো. হুমায়ূন কবীর বলেন, ‘বাণিজ্য মেলায় সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার প্রচলনের পর থেকে প্রতিবছরই শ্রেষ্ঠত্বের সম্মান পাচ্ছে ওয়ালটন। এই পুরস্কার আমাদের দায়িত্ব আরো বাড়িয়ে দিল।’

ওয়ালটনের বিপণন বিভাগের প্রধান সমন্বক ইভা রিজওয়ানা বলেন, ‘প্রতিবছরই সেরা প্রিমিয়ার প্যাভিলিয়নের পুরস্কার অর্জন করছি আমরা। এ জন্য বাণিজ্য মন্ত্রণালয়, ইপিবি এবং সর্বোপরি ক্রেতা-দর্শনার্থীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘এ দেশের মানুষ বাংলাদেশটাকে এগিয়ে নিচ্ছে। সাধারণ কৃষক থেকে ব্যবসায়ী- সবাই দেশটাকে এগিয়ে নিচ্ছে। উদ্ভাবনের দিক দিয়ে বাংলাদেশ অনেক বেশি এগিয়ে গেছে। ভবিষ্যতে এই মেলা আরো বড় পরিসরে হবে।’

অনুষ্ঠানে অর্থসচিব হেদায়েতুল্লাহ আল মামুন বলেন, ‘মেলা সফল করার জন্য ব্যবসায়ীরা সবচেয়ে বেশি ভূমিকা রেখেছেন। মেলা আয়োজনে আমরা সফল বলেই মানুষ যানজট উপেক্ষা করে মেলায় এসেছেন। তাই মেলাও প্রাণবন্ত হয়েছে।’

রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান মাফরুহা সুলতানা জানান, এবার মেলায় ১১৩ দশমিক ৫৩ কোটি টাকার পণ্য বিক্রি হয়েছে। ২৪৩ দশমিক ৪৪ কোটি টাকার স্পট অর্ডার পাওয়া গেছে। গতবারের চেয়ে এবার মেলায় ভালো বিক্রি হয়েছে।

 

রাইজিংবিডি/ঢাকা/৪ ফেব্রুয়ারি ২০১৭/আকরাম হোসেন পলাশ/রফিক/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়