ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকায় ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো শুরু

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৮, ১৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো শুরু

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকায় শুরু হয়েছে ১১তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো।

রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটিতে বুধবার সকাল ১০টায় এর উদ্বোধন করেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

সেমস গ্লোবাল ইউএসএ ও সিসিপিআইটি টেক্স চায়নার যৌথ উদ্যোগে চার দিনের এ আন্তর্জাতিক প্রদর্শনী চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

আয়োজক প্রতিষ্ঠান সেমস গ্লোবালের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম বলেন, এবারই প্রথম দেশে এ ধরনের একটি প্রদর্শনী যাচ্ছে। চীন, সিঙ্গাপুর, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশের প্রায় ১৮০টি প্রতিষ্ঠান এই বৃহত্তম আন্তর্জাতিক প্রদর্শনীতে অংশ নিচ্ছে।

জানা গেছে, ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শোতে স্থান পেয়েছে সব ধরনের সুতা, ডেনিম, নিটেড ফেব্রিক্স, ফ্লিস, ইয়ার্ন অ্যান্ড ফাইবার, আর্টিফিসিলয়াল লেদার, অ্যাম্ব্রয়ডারি, বাটন, জিপার, লিনেন ব্লেন্ডসহ অ্যাপারেল পণ্য। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এ আয়োজন।

চায়না, সিঙ্গাপুর, মালয়শিয়া, শ্রীলংকা, ভারত ও বাংলাদেশের প্রায় ১৮০টি প্রতিষ্ঠান এই প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। প্রদর্শনীটি গার্মেন্টস ইন্ডাস্ট্রির ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারী সবার জন্য ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে।

উল্লেখ্য, সেমস গ্লোবাল ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর ২৪ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

বর্তমানে সংস্থাটি বিশ্বের ৮টি দেশে সেমস ইউএসএ, সেমস চায়না, সেমস ইন্ডিয়া, সেমস বাংলাদেশ, সেমস শ্রীলংকা, সেমস গ্লোবাল এশিয়া প্যাসিফিক সিঙ্গাপুর, সেমস ইন্দোনেশিয়া এবং সেমস ব্রাজিল নামে নিজস্ব অফিস পরিচালনা করছে। পাশাপাশি আরো ১০টি দেশে অ্যাসোসিয়েট শাখার মাধ্যমে বছরে ৪০টিরও বেশি আন্তর্জাতিক প্রদর্শনী আয়োজন করছে।

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা ৭.৩০ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনী পরিদর্শনের জন্য www.e-registrations.com ওয়েবসাইটের মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন করা যাবে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৭/আশরাফ/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়