ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৮, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : ইতিবাচক প্রবণতায় শুরু হয়েছে নতুন সপ্তাহের লেনদেন। সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে।

আজ লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৪২০ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৮৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৩২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ৩৬ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ২৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৬৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৭১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৭/আশিক/হাসান/ইভা/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়