ঢাকা, সোমবার, ৫ ভাদ্র ১৪২৪, ২১ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

এলএনজি টার্মিনাল : বিনিয়োগে আগ্রহী মারুবেনি

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৩-০৮ ২:৩০:০৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৩ ১২:১১:০৬ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশে এলএনজি টার্মিনাল স্থাপনে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে জাপানের প্রতিষ্ঠান মারুবেনি প্রাইভেট লিমিটেড।

চট্টগ্রামে বিসিআইসির সঙ্গে যৌথভাবে মারুবেনি এ টার্মিনাল নির্মাণ করতে আগ্রহী।

বাংলাদেশ সফররত জাপানের উদ্যোক্তা প্রতিষ্ঠান মারুবেনি প্রা. লিমিটেডের একটি প্রতিনিধিদল বুধবার শিল্প মন্ত্রণালয়ে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সঙ্গে বৈঠককালে এ আগ্রহ প্রকাশ করে।

বৈঠকে শিল্পমন্ত্রী বাংলাদেশের শিল্প খাতে মারুবেনির বিনিয়োগ আগ্রহের প্রশংসা করে বলেন, ‘বিনিয়োগের জন্য বাংলাদেশ দক্ষিণ এশিয়ার সর্বোৎকৃষ্ট স্থান। বাংলাদেশ সরকার বিদেশি বিনিয়োগকারীদের জন্য নগদ সহায়তা, কর অবকাশসহ বিভিন্ন প্রণোদনা দিচ্ছে।’

তিনি এলএনজি টার্মিনাল ছাড়াও পেপার বোর্ড, বিদ্যুৎ ও মিশ্র সার খাতে যৌথ বিনিয়োগের জন্য একটি সমন্বিত প্রস্তাব প্রদান করতে মারুবেনির কর্মকর্তাদের পরামর্শ দেন। বিনিয়োগের সুনির্দিষ্ট প্রস্তাব পেলে সরকার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে বলেও প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন মন্ত্রী।

এ সময় বাংলাদেশে মিশ্র সার, পেপার বোর্ড, বিদ্যুৎ ও এলএনজি শিল্প খাতে বিনিয়োগের ব্যাপারে মারুবেনির কর্মকর্তারা আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, মারুবেনি প্রাইভেট লিমিটেডের আশিয়ান ও দক্ষিণ-পশ্চিম এশিয়ার ব্যবস্থাপনাবিষয়ক নির্বাহী কর্মকর্তা সজি কাওয়াহামা, মারুবেনির আঞ্চলিক মহাব্যবস্থাপক তরু কাবিয়া, উপমহাব্যবস্থাপক কুনিও নিগিশি, ঢাকা অফিসের মহাব্যবস্থাপক হাদিহিরু কন্নুসহ বিসিআইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৭/নাসির/সাইফুল/এএন

Walton Laptop