ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাবেক ভিসিসহ পাঁচজনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাবেক ভিসিসহ পাঁচজনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আবদুল জলিল মিয়ার বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, ক্ষমতার অপব্যবহার করে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগের প্রমাণ পেয়েছে দুদক।

বুধবার সরকারি ৯০ লাখ টাকা ক্ষতির অভিযোগের মামলার চার্জশিট  অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চার্জশিটে ভিসিসহ পাঁচজনকে অভিযুক্ত করা হয়েছে। এ মামলার বিচার কাজ চলবে রংপুরের বিশেষ জজ আদালতে।

বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের সমন্বিত রংপুরের উপ-পরিচালক মোজাহার আলী সরকার।

উপপরিচালক জানান, সাবেক উপাচার্যসহ পাঁচজনের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও স্বজনপ্রীতির বিষয়ে তদন্ত শেষ হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতাও পাওয়া গেছে। সাবেক উপাচার্য আব্দুল জলিল মিয়া ক্ষমতার অপব্যবহার ও ইউজিসির নিষেধাজ্ঞা অমান্য করে বিধিবহির্ভূতভাবে নিজ মেয়ে, ভাই ও ভাতিজাসহ অন্যান্যদের চাকরি দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এ ছাড়া স্বজনপ্রীতি করে নিয়োগ দিয়ে সরকারেরর ৯০ লাখ টাকা আর্থিক ক্ষতি করেছেন। এ সব অভিযোগের প্রমাণ পাওয়ায় বুধবার আদালতে অভিযুক্ত পাঁচজনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে।

অন্য অভিযুক্তরা হলেন- ডেপুটি রেজিস্ট্রার শাহজাহাল আলী মন্ডল, ডেপুটি  ডাইরেক্টর (প্লানিং) এ টি এম গোলাম ফিরোজ, সহকারী পরিচালক (অর্থ) খন্দকার আশরাফুল ও সহকারী রেজিস্ট্রার মোর্শেদুল ইসলাম রনি।

২০১৩ সালের ১২ ডিসেম্বর রংপুর কোতোয়ালি থানায় দুদকের পক্ষ থেকে দুর্নীতির মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর দীর্ঘদিন তদন্ত শেষে ৩ বছর ২ মাস পর দুদকের পক্ষ থেকে চার্জশিট অনুমোদন দেওয়া হলো। 



রাইজিংবিডি/রংপুর/৮ মার্চ ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়