ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পাটমেলায় সাড়ে ৩ কোটি টাকার পণ্য বিক্রি

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ১৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাটমেলায় সাড়ে ৩ কোটি টাকার পণ্য বিক্রি

নিজস্ব প্রতিবেদক : দেশে প্রথমবারের মতো পালিত হওয়া জাতীয় পাট দিবস ও পাঁচ দিনব্যাপী পাটপণ্যের মেলা শেষ হয়েছে।

পাঁচদিনের এ মেলা শেষ হয় আজ সোমবার।

এ মেলায় মোট ৩ কোটি ৬৪ লাখ ৫৫ হাজার ২০০ টাকার বহুমুখী পাটপণ্য বিক্রি হয়েছে। এছাড়া ৪ কোটি ১২ লাখ টাকার অর্ডার পাওয়া গেছে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জুট ডাইভার্সিফিকেশন প্রমোশন সেন্টারের (জেডিপিসি) উদ্যোগে আয়োজিত এ মেলায় ৯৫টি উদ্যোক্তা প্রতিষ্ঠান অংশ নেয়। মেলায় এসব প্রতিষ্ঠানের মোট ৬১টি পাটপণ্য স্থান পায়। 

পাটপণ্যের প্রতি মানুষের বিশেষ আগ্রহের কারণে বহুমুখী পাটপণ্যের মেলা তিন দিনব্যাপী হওয়ার কথা থাকলেও দুদিন সময় বাড়ানো হয়।

উল্লেখ্য, ‘সোনালি আঁশের সোনার দেশ, পাটপণ্যের বাংলাদেশ’ এই স্লোগানে ৬ মার্চ  সারাদেশে এবারই প্রথমবারের মতো পালিত হয় ‘জাতীয় পাট দিবস-২০১৭’।

মেলা উপলক্ষে ৪ মার্চ শনিবার হাতিরঝিলে নৌ-র‌্যালি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, ৫ মার্চ রোববার জাতীয় সংসদ ভবনের সামনে পাটের তৈরি দেশবরেণ্য শিল্পীদের ক্যানভাসে চিত্রাঙ্কন, ৬ মার্চ সোমবার সকালে জাতীয় সংসদ ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

১ মার্চ থেকে ঢাকাসহ সারাদেশে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে পাট ও পাটজাত পণ্য সহযোগে বর্ণিল আলোকসজ্জা করা হয়েছে। গত ৯ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবিদ ইনস্টিটিউশনে মূল অনুষ্ঠান ও বহুমুখী পাট পণ্যের মেলার উদ্বোধন করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৭/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়