ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

উত্তরা ফিন্যান্সের পর্ষদ সভা বিকেলে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৭, ১৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উত্তরা ফিন্যান্সের পর্ষদ সভা বিকেলে

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকবহির্ভূত আর্থিক খাতের কোম্পানি উত্তরা ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ও বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার জন্য পরিচালনা পর্ষদের এ সভা আহ্বান করা হয়েছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৬ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) কোম্পানিটি শেয়ারপ্রতি ৬ টাকা ৭৩ পয়সা আয় (ইপিএস) করেছে, যা আগের বছর একই সময়ে ছিল ৬ টাকা ৪৯ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৪৫ টাকা ৬০ পয়সা।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ৩০ শতাংশ নগদ  লভ্যাংশ দিয়েছে উত্তরা ফিন্যান্স। সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, গেল হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৪১ পয়সা। ২০১৪ সালের জন্য ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডাররা। তখন ইপিএস ছিল ১ টাকা ৫৫ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সর্বশেষ ৭১ টাকা ২০ পয়সায় উত্তরা ফিন্যান্সের শেয়ার হাত বদল হয়। গত এক বছরে এর দর ৪৭ টাকা ৬০ পয়সা থেকে ৭৪ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৫ দশমিক ৬,  যা হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে ৭ দশমিক ৬৭।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৭/আশিক/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়