ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আসামিকে নির্যাতনে এএসপি জড়িত : হাইকোর্টে প্রতিবেদন

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৫, ১৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আসামিকে নির্যাতনে এএসপি জড়িত : হাইকোর্টে প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক : এক আসামিকে থানা হেফাজতে নির্যাতনের ঘটনায় পটুয়াখালীর বাউফল থানা সার্কেলের এএসপি সাইফুল ইসলাম জড়িত মর্মে প্রতিবেদন দাখিল করেছেন পুলিশের মহাপরিদর্শক।

রোববার দুপুরে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস এ প্রতিবেদন দাখিল করেন। ১২ পৃষ্ঠার এই প্রতিবেদনে স্বাক্ষর করেছেন অ্যাডিশনাল এসপি আবুল হোসেন মোড়ল।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি বাউফল থানা সার্কেলের এএসপি সাইফুল ইসলামকে অবিলম্বে প্রত্যাহারের নির্দেশ দেন হাইকোর্ট। নির্যাতনের ঘটনা তদন্ত করে ১৯ মার্চের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে পুলিশের আইজিপিকে নির্দেশ দেওয়া হয়।

নির্যাতনের শিকার হাফিজুর রহমান বিজয়ের মা জোছনা বেগমের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট এই আদেশ দেন।

গত ১৪ ফেব্রুয়ারি একটি জাতীয় দৈনিকে ‘বাউফলে ওসির রুমে নির্যাতন’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয়, থানাহাজত থেকে এক আসামিকে ওসির কক্ষে নিয়ে নির্যাতন করা হয়েছে। তার নাম হাফিজুর রহমান বিজয়, বাবার নাম শামসুল হক খান। কনকদিয়া ইউনিয়নের কলতা গ্রামে তার বাড়ি।

বিজয়ের মা জোছনা বেগম অভিযোগ করেন, একটি মামলায় বিজয়কে বাউফল থানার এসআই ফেরদৌস গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন এবং সেদিন দিনগত রাত ১২টার পর তাকে থানাহাজত থেকে বের করে ওসির কক্ষে এনে শারীরিক নির্যাতন করেন। রাত দেড়টা পর্যন্ত কয়েক দফায় বিজয়ের ওপর নির্যাতন চালানো হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৭/মেহেদী/ইভা/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়