ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইউএস-বাংলার পরবর্তী গন্তব্য ব্যাংকক

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ১৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউএস-বাংলার পরবর্তী গন্তব্য ব্যাংকক

নিজস্ব প্রতিবেদক : আগামী ৩ মে থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় এশিয়ার অন্যতম গন্তব্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দরে ঢাকা ও চট্টগ্রাম থেকে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।

প্রাথমিকভাবে সপ্তাহে ৪ দিন ঢাকা ও চট্টগ্রাম থেকে ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৫৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৩ হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ ছাড়া চট্টগ্রাম-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬ হাজার ৯৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৬ হাজার ৫৯৯ টাকা নির্ধারণ  করা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে সোম, বুধ, শুক্র ও শনিবার চট্টগ্রাম থেকে সকাল ৮ টায় এবং ঢাকা থেকে ৯ টা ৪০ মিনিটে ব্যাংককের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং ব্যাংককের স্থানীয় সময় দুপুর ১ টা ১০ মিনিটে পৌঁছাবে।

এ ছাড়া ব্যাংকক থেকে সোম, বুধ, শুক্র ও শনিবার স্থানীয় সময় দুপুর ২ টা ১০ মিনিটে চট্টগ্রাম ও ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বিকাল ৩ টা ৪০ মিনিটে চট্টগ্রাম ও বিকাল ৫ টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-ব্যাংকক-ঢাকা ও চট্টগ্রাম-ব্যাংকক-চট্টগ্রাম রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে। স্বল্প সময়ের মধ্যে দোহা, গুয়াংজু, পারো রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। আগামী আগস্টের মধ্যে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এবং একটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ালাইন্সের বিমানবহরে যুক্ত হতে যাচ্ছে।

গত ২০১৪ সালের ১৭ জুলাই থেকে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সব অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, কাঠমুন্ডু ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে। সপ্তাহে প্রায় ২০০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা। যাত্রা শুরু করার পর আড়াই বছরে প্রায় ২৩ হাজার ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৭/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়