ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সূচকের উত্থানে লেনদেন শুরু

আশিক : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-০৩ ১২:০৬:১৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-০৩ ১২:০৬:৫৫ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শুরু হয়েছে। লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে।

এর মধ্যে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ‍ সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। সেল প্রেসার রয়েছে ব্যাংক, সিমেন্ট, খাদ্য ও আনুষাঙ্গিক, বীমা, আইটি এবং বস্ত্র খাতে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭২২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৯৬ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানের মাধ্যমে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টা শেষে সিএসইতে ৫ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১০০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭২৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১১০৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ২২টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টির।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ এপ্রিল ২০১৭/আশিক/ইভা

Walton
 
   
Marcel