ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ন্যাশনাল হাউজিংয়ের লভ্যাংশ নির্ধারণী সভা বিকেলে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪২, ৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ন্যাশনাল হাউজিংয়ের লভ্যাংশ নির্ধারণী সভা বিকেলে

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ন্যাশন্যাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা আজ।

মঙ্গলবার বিকেল ৪টায় এ সভা অনুষ্ঠিত হবে।

সভায় ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়াগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরের জন্য ১৭ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছেন ন্যাশনাল হাউজিংয়ের শেয়ারহোল্ডাররা। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৫ সালে নিট ২৩ কোটি ৯ লাখ ৬০ হাজার টাকা মুনাফা করেছে ব্যাংক-বহির্ভূত আর্থিক খাতের এ কোম্পানি। শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ১৭ পয়সা। ২০১৪ সালে তা ছিল যথাক্রমে ২০ কোটি ৯৬ লাখ টাকা ও ১ টাকা ৯৭ পয়সা। সে বছর ১৫ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন এর শেয়ারহোল্ডাররা।

২০১৬ হিসাব বছরের প্রথম তিন (জানুয়ারি-সেপ্টেম্বর) প্রান্তিকে ১ টাকা ৭১ পয়সা ইপিএস দেখিয়েছে ন্যাশনাল হাউজিং ফিন্যান্স, আগের বছর একই সময় যা ছিল ১ টাকা ৬০ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির অনিরীক্ষিত শেয়ার প্রতি নিট সম্পদমূল্য দাঁড়ায় ১৪ টাকা ৮১ পয়সা।

২০০৯ সালে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিংয়ের পরিশোধিত মূলধন ১০৬ কোটি ৩৯ লাখ ২০ হাজার টাকা। রিজার্ভ ৫১ কোটি ১ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ার সংখ্যা ১০ কোটি ৬৩ লাখ ৯২ হাজার। এর মধ্যে ৬৩ দশমিক ৫ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, সরকার ৯ দশমিক ৩৩, প্রতিষ্ঠান ১৬ দশমিক ৫৯ ও বাকি ১০ দশমিক ৫৮ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।



রাইজিংবিডি/ঢাকা/৪ এপ্রিল ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়