ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজকোটে গেইল-তাণ্ডব

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ১৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজকোটে গেইল-তাণ্ডব

৩৮ বলে ৭৭ রান করার পথে শট খেলছেন ক্রিস গেইল

ক্রীড়া ডেস্ক : এবারের আইপিএলে অবশেষে জ্বলে উঠলেন ক্রিস গেইল। আর গেইল জ্বলে উঠলে প্রতিপক্ষের বোলারদের কী হাল হতে পারে, সেটা তো সবারই জানা। রাজকোটে আজ গুজরাট লায়ন্সের বোলারদের ওপর তাণ্ডব চালালেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ক্যারিবীয় ব্যাটসম্যান।

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ৩৮ বলে ৭৭ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন গেইল। ইনিংসটি সাজিয়েছেন ৭টি ছক্কা আর ৫টি চারে। এই ইনিংস খেলার পথেই

এবারের আইপিএলে প্রথম তিন ম্যাচে দেখা যায়নি চিরচেনা গেইলকে। তিন ম্যাচে রান মোটে ৬০। বেঙ্গালুরুর দুটি ম্যাচে আবার দল থেকে বাদও পড়েছেন। আজ এবি ডি ভিলিয়ার্সের চোটে আবার দলে ফিরে ছন্দেও ফিরলেন।

১০ হাজার রানের মাইলফলক ছুঁতে আজ গেইলের প্রয়োজন ছিল মাত্র ৩ রান। চতুর্থ ওভারে বাসিল থাম্পির বলে সিঙ্গেল নিয়ে স্পর্শ করেন মাইলফলক। আর মাইলফলক ছোঁয়ার পরই যেন জ্বলে উঠলেন! এক বল পরই মারলেন ছক্কা।

এরপর গুজরাটের বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালিয়েছেন গেইল। অষ্টম ওভারে রবীন্দ্র জাদেজার টানা তিন বলে মেরেছেন দুটি চার ও একটি ছক্কা। এক বল পর আবার ছক্কা! তবে এই ছক্কাটি হতে পারত ক্যাচ। লং অফ বাউন্ডারি লাইনের একেবারে কাছে ডাইভ দিয়ে এক হাতে বল তালুবন্দি করেছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। কিন্তু দুর্ভাগ্য, তার মাথায় ক্যাপটা ছুঁয়ে যায় বাউন্ডারি লাইন!

একটা সময় মনে হচ্ছিল, গেইল বুঝি সেঞ্চুরিই করে ফেলবেন। তবে থাম্পির দারুণ এক ইয়র্কারে এলবিডব্লিউ হওয়ায় ৭৭ রানে শেষ হয়েছে তার ইনিংস। বিরাট কোহলির সঙ্গে গেইলের উদ্বোধনী জুটি ৭৬ বলে ১২২ রানের। এদিন গেইল-কোহলির শতরানের জুটি ছুঁয়েছে দুই অঙ্ক। টি-টোয়েন্টি ক্রিকেটে আর কোনো জুটির দশটি শতরানের জুটি নেই!



রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়