ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘নারীদের পিছিয়ে রেখে উন্নয়ন হতে পারে না’

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৯, ১৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নারীদের পিছিয়ে রেখে উন্নয়ন হতে পারে না’

জবি প্রতিনিধি : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, নারীদের পিছিয়ে রেখে উন্নয়ন হতে পারে না। টেকসই উন্নয়নে নারীর সম্পৃক্ততা আবশ্যিক রাখতে হবে।

বুধবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব সমাজকর্ম দিবস উপলক্ষে ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সমাজসেবা কর্মসূচি: সমাজকর্ম শিক্ষা প্রতিষ্ঠান ও সমাজসেবা অধিদপ্তরের আন্তঃসহযোগিতার অপরিহার্যতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন ।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে নারীরা এগিয়ে যাচ্ছে। নারীর অংশগ্রহণে দেশের উন্নতি এবং অগ্রগতি হচ্ছে। নারীদের এগিয়ে নিতে সরকার বিভিন্ন চেষ্টা চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ ইতিমধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। টেকসই উন্নয়নের দিকেও এগিয়ে যাচ্ছে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে নারীর অংশগ্রহণ আবশ্যিক রাখতে হবে।

তিনি বলেন, দেশে পর্যাপ্ত সম্পদ রয়েছে, এর সুষ্ঠু ব্যবহার করতে হবে। স্ব স্ব অবস্থান থেকে সবাইকে দায়িত্ব পালন করতে হবে। তাহলে দেশকে এগিয়ে নেওয়া সহজ হবে। শেখ হাসিনা মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজ আহমেদ।

সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৭/আশরাফুল/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়