ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

মার্কেন্টাইল ব্যাংকের ৩ কর্মকর্তা কারাগারে

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৫, ১৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্কেন্টাইল ব্যাংকের ৩ কর্মকর্তা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বিদেশে ৭৬ কোটি ৭৫ লাখ টাকা পাচার করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়েরকৃত মামলায় মার্কেন্টাইল ব্যাংকের তিন কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার দুপুরে চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম সাহাদাত হোসেন এই তিন কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এই তিন কর্মকর্তা হলেন- মার্কেন্টাইল ব্যাংকের সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট নন্দ দুলাল ভৌমিক, চট্টগ্রাম শেখ মুজিব রোড শাখার ফাস্ট অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মেজবাহ উদ্দিন আহাম্মেদ এবং আগ্রাবাদ শাখার অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট বিজয় কুমার দত্ত।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট ছানোয়ার হোসেন বাবুল তিন কর্মকর্তাকে কারাগারে পাঠানোর সত্যতা নিশ্চিত করে রাইজিংবিডিকে বলেন, একটি প্রতিষ্ঠানকে ঋণ দেওয়ার মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংকের ৭৬ কোটি ৭৫ লাখ টাকা আত্মসাত এবং পরে এই অর্থ বিদেশে পাচার করার অভিযোগে তিন ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনকে আসামি করে নগরীর ডবলমুরিং থানায় মামলা দায়ের করে দুদক।

এই মামলায় তিন ব্যাংক কর্মকর্তা আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। মামলার পলাতক দুই আসামি হলেন- সানমার হোটেল লিমিটেডের চেয়ারম্যান মুজিবুর রহমান মিলন এবং ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান শাহীন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৯ এপ্রিল ২০১৭/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়