ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এক গ্রামে ১১ জন ডায়রিয়ায় আক্রান্ত, ১ জনের মৃত্যু

ইয়াছিন মোহাম্মদ সিথুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ১৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক গ্রামে ১১ জন ডায়রিয়ায় আক্রান্ত, ১ জনের মৃত্যু

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর ডোমার উপজেলায় একই পরিবারের আটজনসহ ১১ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। এতে একজনের মৃত্যু হয়েছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সাতজন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন ও নিজ বাড়িতে দুইজন চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি উপজেলার সোনারায় ইউনিয়নের চাকধাপাড়া গ্রামে ঘটেছে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সোনারায় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, মঙ্গলবার সকালে ওই এলাকার মকবুল হোসেনের ছেলে ইউসুফ আলী (২০) ডায়রিয়ায় আক্রান্ত হয়। এর এক ঘণ্টা পরে একই পরিবারের আব্দুল হাই (৪৫), আবু সাইদ (৪২), মকছেদ আলী (৩৫), নিলিমা বেগম (৩০), ফরিদা বেগম (২৮), মুন্না (১১) ও লিমন (১১) ডায়রিয়ায় আক্রান্ত হয়। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে রাত ৯ টার দিকে ইউসুফ আলী মারা যায়। রাতেই ওই পারিবারের বাকি সদস্যদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ওই গ্রামের মালেকা বেগম (৪৫), সাবিনা বেগম (৪০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে এবং মাসুম আলী (৪২) ও রশিদা বেগম (৪০) বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন মিয়া জানান, ওই এলাকায় একটি মেডিকেল টিম কাজ করছে। পঁচা, বাসি খাবার খেয়ে অথবা দূষিত পানি পান করায় তারা ডায়রিয়ায় আক্রান্ত হতে পারে।

মেডিকেল টিমের সদস্য ওই ইউনিয়নের স্বাস্থ্য সহকারী সচীন মোহন্ত ও গোলাম মোস্তফা লিটন বলেন, বুধবার দুইজন নতুন করে আক্রান্ত হলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। আর দুইজনকে বাড়িতে রেখে তারা চিকিৎসা দিচ্ছেন।

একই গ্রামে ১২ জন আক্রান্ত হওয়া এবং একজনের মৃত্যুর পর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার ঘটনাস্থলে না যাওয়া ও মেডিকেল টিমে ডাক্তার না থাকায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছে।



রাইজিংবিডি/নীলফামারী/১৯ এপ্রিল ২০১৭/ইয়াছিন মোহাম্মদ সিথুন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়