ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বেড়েছে সবজির দাম

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-২১ ১২:৪১:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-২১ ১২:৪১:৪৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে অধিকাংশ সবজির দাম বেড়েছে।

ব্যবসায়ীরা জানিয়েছেন, বেশির ভাগ সবজিতে অন্তত পাঁচ টাকা করে দাম বেড়েছে। আবার কিছু সবজিতে দাম বেড়েছে আট থেকে দশ টাকা।

শুক্রবার রাজধানী সায়েদাবাদ ও যাত্রাবাড়ী এলাকায় কয়েকটি বাজার ঘুরে ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত সপ্তাহে প্রতি কেজি ঝিঙার দাম ছিল ৪০ টাকা, এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা করে। মান ভেদে করলার দাম বেড়েছে ১০ টাকা। গত সপ্তাহে যে করলা ৩০ টাকা বিক্রি হয়েছে, তা এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৪০ টাকা করে, আর ৩৫ টাকার করলা বিক্রি হচ্ছে ৪৫ টাকা করে। পোটলের দাম ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৪০ টাকা করে। বেগুনের দামও বেড়েছে ১০ থেকে ২০ টাকা। এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি। সাদা বেগুন ৬০ টাকা, কালো বেগুন ৫০ টাকা, শিম ৫০ থেকে ৫৫ টাকা, ৩০ টাকার টমেটো বিক্রি হচ্ছে ৪০ টাকা করে। ধুন্দলের দামও বেড়েছে ১০ টাকা, বিক্রি হচ্ছে ৬০ টাকায়। মান ভেদে শসার দাম ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকায়।

৫০ টাকার বরবটি বিক্রি হচ্ছে ৬০ টাকা করে। ঢেঁড়সের দাম ছিল ৩০ টাকা, যা বিক্রি হচ্ছে ৪০ টাকা করে। কাচ কলার হালি ছিল ২৫ টাকা, বিক্রি হচ্ছে ৩০ টাকা করে। এ ছাড়া অন্যান্য সবজিতেও অন্তত ৫ টাকা করে দাম বেড়েছে।

কেজি প্রতি আলু ২০ টাকা, পেঁপে ১৫ থেকে ২৫ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। ফুলকপি প্রতিটি ৪০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা এবং লেবু হালি প্রতি ২০ টাকা, পালং শাক আঁটি প্রতি ১৫ টাকা, লালশাক ১৫ টাকা, পুঁইশাক ২০ টাকা এবং লাউশাক ২০ টাকায় বিক্রি হচ্ছে।

দেশি পেঁয়াজ ৩০ থেকে ৩৫ টাকা, দেশি রসুন ৭০ থেকে ৮০ টাকা ও আমদানি করা রসুন ১৮০ থেকে ২০০ টাকা করে বিক্রি হচ্ছে।

গরুর মাংস প্রতি কেজি ৫০০ টাকা, খাসির মাংস প্রতি কেজি ৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬৫ টাকায়। এ ছাড়া লেয়ার মুরগি ১৮০, দেশি মুরগি ৪০০, লাল মুরগি ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৭/সাওন/ইভা

Walton
 
   
Marcel