ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নোয়াখালীতে দোকান পুড়ে দুই কোটি টাকার ক্ষতি

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪১, ১৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নোয়াখালীতে দোকান পুড়ে দুই কোটি টাকার ক্ষতি

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সদর উপজেলা মাইজদীতে আগুনে ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

পরে খবর পেয়ে মাইজদী, চৌমুহনী ও কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দুই ঘণ্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

রোববার ভোরে সদর উপজেলা মাইজদীর পুরাতন বাসস্ট্যান্ডের নিশাত প্লাজাসংলগ্ন উত্তর পাশের ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে এ আগুন।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলো- সংবাদপত্রের পরিবেশক সন্ধানী এন্টারপ্রাইজ, রসমেলার শোরুম, ভৌমিক মেডিক্যাল হল, গাড়ির খুচরা যন্ত্রাংশের দুই দোকান ও হায়দার ইলেকট্রনিকস্।

ক্ষতিগ্রস্ত সন্ধানী এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী সুলতানুর রহমান মান্না জানান, ভোরে আমার ও পার্শ্ববর্তী ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে আগুন জ্বলতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে মাইজদী ফায়ার সাভির্সের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছলেও পানির অভাবে কাজ করতে পারেনি। পরে চৌমুহনী ও কোম্পনীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই ছয়টি ব্যবসা প্রতিষ্ঠানের মূল্যবান মালামাল পুড়ে গিয়ে প্রায় দুই কোটির টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্তরা জানায়, পার্শ্ববর্তী নিশাত প্লাজায় অবস্থিত লিটন আবাসিক হোটেলের একটি কক্ষ থেকে সিগারেটের ফেলে দেওয়া অংশ থেকে এ আগুনের সূত্রপাত হয়। গত ১২ বছর আগেও একই স্থানে একইভাবে আগুনের ঘটনা ঘটেছিল। সকালে নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দেন।

মাইজদী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক হুমায়ূন কবির বিষয়টি নিশ্চিত করে জানান, শুষ্ক মৌসুম হওয়ায় শহরের আশেপাশে পানি না পাওয়ায় আমাদের কাজ করতে দেরি হয়েছে। তবে চৌমুহনী ও কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিস দুইটি ইউনিট আমাদের সঙ্গে যোগ দিলে দুই ঘণ্টার মধ্যে আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। কীভাবে আগুনে সূত্রপাত হয়েছিল বিষয়টি আমরা খতিয়ে দেখছি। ক্ষয়ক্ষতির বিষয়টি পরে জানানো হবে।




রাইজিংবিডি/নোয়াখালী/১৪ মে ২০১৭/মাওলা সুজন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়