ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন বিশেষ শিশু-কিশোরদের গ্রীষ্মকালীন ক্রীড়া উৎসব সোমবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ১৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন বিশেষ শিশু-কিশোরদের গ্রীষ্মকালীন ক্রীড়া উৎসব সোমবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও জাতীয় প্রতিবন্ধবী ক্রীড়া সমিতির (এনএনএসপিডি) ব্যবস্থাপনায় আগামীকাল সোমবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন বিশেষ শিশু-কিশোরদের গ্রীষ্মকালীন ক্রীড়া উৎসব-২০১৭’। ধানমন্ডির মহিলা ক্রীড়া কমপ্লেক্সে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা ১৬ মে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে। 

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ রোববার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ ও জাতীয় প্রতিবন্ধবী ক্রীড়া সমিতির (এনএনএসপিডি) মহাসচিব ড. সেলিনা আক্তার।

ঢাকা শহরের ২৪টি সংস্থার ৩ শতাধিক বিশেষ শিশু-কিশোর এই প্রতিযোগিতায় অংশ নিবে। ১৮টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশ নেওয়ার সবাইকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি ও ক্যাপ দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির (এনএএসপিডি) মহাসচিব সেলিনা আক্তার বলেন, ‘জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির (এনএএসপিডি) পক্ষ থেকে ওয়ালটনকে শুভেচ্ছা জানাচ্ছি। অভিনন্দন জানাচ্ছি। আমাদের সঙ্গে ওয়ালটন গ্রুপ গেল কয়েক বছর ধরে কাজ করছে। এই ধরণের আয়োজনে ওয়ালটন গ্রুপ এগিয়ে আসায় কৃতজ্ঞতকা প্রকাশ করছি। এ ধরণের পিছিয়ে পড়া অসহায় প্রতিবন্ধী শিশুদের জন্য এগিয়ে আসা খুবই প্রয়োজন। ওয়ালটন আন্তরিকতার সঙ্গে এই কাজে এগিয়ে এসেছে। আমরা জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি) ২০০০ সাল থেকে সব ধরণের প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছি। বছরে বেশ কয়েকবার তাদের নিয়ে ক্রীড়া উৎসবের আয়োজন করছি। নানারকম ক্রীড়া আয়োজন ও প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে প্রতিবন্ধীদের দক্ষ করে গড়ে তোলার চেষ্টা করছি এবং তাদেরকে দেশের উন্নয়ন কর্মকা-ে সম্পৃক্ত করতে কাজ করে যাচ্ছি। জাতীয় পর্যায়ে আয়োজিত ক্রীড়া উৎসবে ২ হাজার ৩ হাজারের মতো বিশেষ শিশু-কিশোর অংশ নেয়। এবারের এই গ্রীষ্মকালীন আয়োজনে প্রায় তিন শতাধিক প্রতিবন্ধী শিশু-কিশোর অংশ নেবে।’

ওয়ালটন গ্রুপের এফএম ইকবাল বিন আনোয়ার বলেন, ‘এর আগে আমরা ওয়ালটন পরিবার ‘সুইড’ বাংলাদেশের সঙ্গে বিশেষ শিশু-কিশোরদের জন্য কাজ করেছি। গেল কয়েক বছর ধরে থেকে এনএএসপিডি এর সঙ্গে সম্পৃক্ত হয়েছি। তারই ধারাবাহিকতায় এবারও তাদের সঙ্গে কাজ করতে যাচ্ছি। ওয়ালটন পরিবার সব সময় এই বিশেষ শ্রেণির শিশু-কিশোরদের নিয়ে কাজ করতে আগ্রহী। কারণ, আমাদের দেশের শিশুদের জন্যই খুব বেশি সুযোগ নেই। সেখানে প্রতিবন্ধী শিশুদের সুযোগের কী অবস্থা সেটা সহজেই অনুমেয়। আমাদের প্রতিবন্ধী শিশুরা নানারকম সুযোগ-সুবিধা পেলে হয়তো তারাও অনেক বড় হতে পারবে। কারণ, আমরা বিশ্বাস করি বাংলাদেশে অনেক প্রতিভাবান প্রতিবন্ধী শিশু রয়েছে। আমরা ওয়ালটন পরিবার এ ধরণের সব শিশুদের নিয়েই কাজ করতে চাই।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে এটিএন বাংলা। ইভেন্ট পার্টনার হিসেবে আছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এবং অনলাইন পার্টনার থাকছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়