ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৪, ২৬ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বাজেট অধিবেশন শুরু ৩০ মে

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৫-১৪ ৬:৫৬:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-১৯ ৯:৩৭:৫৭ এএম

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের ষষ্ঠদশ অধিবেশন আহ্বান করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। অধিবেশন শুরু হবে ৩০ মে। এই অধিবেশনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেট উপস্থাপন করবেন।

রোববার জাতীয় সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ৩০ মে মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনের সংসদ কক্ষে দশম জাতীয় সংসদের ষষ্ঠদশ (২০১৭ খ্রিষ্টাব্দের বাজেট) অধিবেশন আহ্বান করেছেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেন।

এর আগে দশম জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশন ৮ মে শেষ হয়। অধিবেশন গত ২ মে শুরু হয়েছিল। ওই অধিবেশনে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এবং পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট বিল পাস হয়।

মোট ৫ কার্যদিবসের সংক্ষিপ্ত এ অধিবেশনে আইন প্রণয়ন সম্পর্কিত কাজ সম্পাদনের পাশাপাশি কার্যপ্রণালী বিধির ৭১ বিধিতে ১৫১টি নোটিশ পাওয়া যায়। নোটিশগুলো থেকে নয়টি গৃহীত হয়। এ ছাড়া ৭১(ক) বিধিতে দুই মিনিটের আলোচিত নোটিশের সংখ্যা ছিল ৪৫টি।

অধিবেশনে প্রধানমন্ত্রীর উত্তরদানের জন্য মোট ৫৪টি প্রশ্ন পাওয়া যায়। এর মধ্যে তিনি ১৫টি প্রশ্নের উত্তর দেন। মন্ত্রীদের জন্য আনা ৮৪৩টি প্রশ্নের মধ্যে মন্ত্রীরা জবাব দেন ৩২৯টির প্রশ্নের।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৭/এম এ রহমান/সাইফ

Walton Laptop