ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৮, ১৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের উত্থান-পতনে লেনদেন চলছে।

এর মধ্যে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেনের শুরু থেকেই সূচকের মিশ্র প্রবণতা লক্ষ করা যায়।

লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। দুপুর ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয় ২৪২ কোটি টাকা। দুপুর সাড়ে ১২টায় লেনদেনের পরিমাণ বেড়ে হয় ৩১৪ কোটি ২৩ লাখ ৯৯ হাজার টাকা।

দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২০০১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৯ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, দর কমেছে ১১৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪২ কোটি ৭২ লাখ ৩৩ হাজার টাকা।

আগের কার্যদিবস বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স মঙ্গলবারের চেয়ে ০.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ৫৪৩৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ১২৫৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ২০০০ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৮০ কোটি ৪৯ লাখ ৩৬ টাকা।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১৮৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, দর কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ৯৩ লাখ ৩৫ হাজার টাকা।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৭/আশিক/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়