ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘এফবিসিসিআই ছোট ও মাঝারী ব্যবসায়ীদের জন্য কাজ করবে’

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ২০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এফবিসিসিআই  ছোট ও মাঝারী ব্যবসায়ীদের জন্য কাজ করবে’

গোপালগঞ্জ প্রতিনিধি : ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই- এর নব-নির্বাচিত প্রেসিডেন্ট শফিউল ইসলাম মহিউদ্দিন বলেছেন, এফবিসিসিআই সহায়তা সেলের মাধ্যমে মহিলা এবং ছোট ও মাঝারী ব্যবসায়ীদের জন্য এসএমই-র যে সুযোগ সুবিধা আছে, সেগুলো নিয়ে কাজ করবে। তারা যাতে কম সুদে ঋণ নিতে পারে এফবিসিসিআই ভূমিকা রাখবে।

তিনি বলেন, বর্তমানে ব্যাংকের সুদের হার শতকরা ১১/১২ ভাগ। আর ফাইনান্স কোম্পানির সুদের হার ১৩/১৪ ভাগ। সুদের হার কমাতে এফবিসিসিআই এর নব-নির্বাচিত কমিটি কাজ করবে।

শনিবার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার দীর্ঘ মেয়াদী পরিকল্পনা ও ইকোনোমিক জোনসহ দক্ষিণ বাংলার যে উন্নয়ন করছে। দেখলে মনে হয় না, আমরা দেশে আছি। যে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ উঠেছে, সেটা ধারাবাহিকভাবে এগিয়ে যাক। আর সেই উন্নয়ন অব্যাহত রাখতে এফবিসিসিআই বিভিন্ন দপ্তরের সঙ্গে যোগযোগ বৃদ্ধি করে দেশকে অর্থনৈতিক উন্নয়নে এগিয়ে নিয়ে যাবে।

এরআগে নব-নির্বাচিত চেয়ারম্যান শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে সংগঠনের নব-নির্বাচিত নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় ফাস্ট ভাইস-প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, পরিচালক ড. মোহাম্মদ ফারুক, ড. কাজী এরতেজা হাসান, প্রাক্তন ভাইস-প্রেসিডেন্ট আবুল কাশেম আহম্মেদসহ পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে এফবিসিসিআই এর নেতৃবৃন্দ গোপালগঞ্জ, পাবনাসহ বেশ কয়েকটি জেলা চেম্বারের নেতাদের নিয়ে পৃথক পৃথকভাবে বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২০ মে ২০১৭/বাদল সাহা/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়