ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সরিয়ে দেওয়া হলো ভাইস চেয়ারম্যান আহসানুলকে

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ২৩ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরিয়ে দেওয়া হলো ভাইস চেয়ারম্যান আহসানুলকে

অর্থনৈতিক প্রতিবেদক : শেয়ার হোল্ডারদের দাবির পরিপ্রেক্ষিতে ইসলামী ব্যাংকের (আইবিবিএল) ভাইস চেয়ারম্যান সৈয়দ আহসানুল আলমকে সরিয়ে দিয়েছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ।

সৈয়দ আহসানুল আলম ব্যাংকটিতে শুধু স্বতন্ত্র পরিচালক হিসেবে থাকবেন এবং এখন থেকে ব্যাংকটিতে একজনই ভাইস চেয়ারম্যান থাকবেন। তিনি হলেন আল রাজি গ্রুপের প্রতিনিধি ইউসুফ আবদুল্লাহ আল-রাজি।

মঙ্গলবার ঢাকা সেনানিবাসের কুর্মিটোলা গলফ ক্লাবে ব্যাংকটির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান।

এদিকে সকালে শুরু হওয়া এজিএমে ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান সৈয়দ আহসানুল হক আলম পারভেজ ও পরিচালক আব্দুল মাবুদকে বোর্ড থেকে আগামী ১৫ দিনের মধ্যে বহিষ্কার করার দাবি তুলেছিলেন শেয়ার হোল্ডাররা। না হলে ব্যাংক ঘেরাওয়ের পাশাপাশি অবস্থান ধর্মঘট করার ঘোষণা দেন তারা।

এ ছাড়া সভায় সৌদি আরবভিত্তিক ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি) ইসলামী ব্যাংক থেকে তাদের অধিকাংশ বিনিয়োগ তুলে নেওয়ার সিদ্ধান্ত জানায়। বেসরকারি খাতের সবচেয়ে বড় ব্যাংক ইসলামী ব্যাংকের সাড়ে ৭ শতাংশ শেয়ার থেকে ৫ দশমিক ৪ শতাংশ বিক্রি করবে আইডিবি।

সভাশেষে আইডিবির প্রতিনিধি হিসেবে থাকা ইসলামী ব্যাংকের পরিচালক আরিফ সুলেমান জানান, আইডিবির হাতে থাকা সাড়ে ৭ শতাংশ শেয়ারের মধ্যে ২ দশমিক ১ শতাংশ রেখে বাকিটা বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ইসলামী ব্যাংকের পরিবর্তিত পরিস্থিতি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি আরিফ সুলেমান। এদিকে সভায় উপস্থিত ছিলেন না সৈয়দ আহসানুল আলম।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৭/নাসির/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়