ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ইফতারি তৈরিতে ব্যবহৃত কিছু পণ্যের দাম

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ২৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইফতারি তৈরিতে ব্যবহৃত কিছু পণ্যের দাম

নিজস্ব প্রতিবেদক : কিছু মুদি পণ্য আছে যা ইফতারি তৈরিতে ব্যবহার হয়। এসব পণ্যের মধ্যে রয়েছে- চিনি, ছোলা, ডাল, বেসন, তেল, আদা, পেঁয়াজ, রসুন উল্লেখযোগ্য।

রাজধানীর কয়েকটি এলাকার মুদি দোকানে খোঁজ নিয়ে জানা গেছে, খোলা চিনি বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি। প্যাকেট চিনির গায়ের মূল্য ৭২ টাকা। কোথাও কোথাও বিক্রি হচ্ছে ৭৫ টাকা পর্যন্ত।

ব্যবসায়ীরা বলছেন, প্যাকেটের গায়ে ৭২ টাকা মূল্য দেওয়া থাকলেও তাদের কাছ থেকেও ৭২ টাকা করে নেওয়া হচ্ছে। যে কারণে ক্রেতাদের কাছ থেকে বিভিন্ন দাম রাখা হচ্ছে। সর্বোচ্চ ৭৫ টাকা কেজি পর্যন্ত বিক্রি করা হচ্ছে চিনি।

রাজধানীর যাত্রাবাড়ী থানার কাজলা এলাকা ঘুরে দেখা যায়, প্রতিকেজি ছোলা বিক্রি করা হচ্ছে ৮০ থেকে ৮৪ টাকায়, চিড়ার কেজি ৬০ টাকা, খেসারির ডালের কেজি ৭০ থেকে ৭২ টাকা, মসুর ডাল ১১০ টাকা, দেশি খেসারি ৯০ টাকা, বুটের ডাল ৮০ থেকে ৮৫ টাকা। ভাল মানের বেসন কেজি ৯০ থেকে ১০০ টাকা। একটু কম দামের বেসন বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়।

তীর সয়াবিন তেলের লিটার (বোতল) ১০৫ টাকা, তীর খোলা তেল ৮০ থেকে ৮৫ টাকা, এসিআই ১০৩ টাকা, ফ্রেশ ১০৫ টাকা।

আমদানি করা পেঁয়াজ ২২ থেকে ২৫ টাকা, দেশি পেঁয়াজ ২৮ থেকে ৩২ টাকা, দেশি রসুন ১০০ থেকে ১১০ টাকায়, আমদানি করা রসুন ১৩০ থেকে ১৫০ টাকায়, চায়না আদা ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। 



রাইজিংবিডি/ঢাকা/২৬ মে ২০১৭/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়