ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রথম রমজানে সূচকের নিম্নমুখী প্রবণতা

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৫, ২৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম রমজানে সূচকের নিম্নমুখী প্রবণতা

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবস এবং প্রথম রমজান রোববার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে।

এর মধ্যে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া বেশিরভাগ শেয়ারের দাম কমেছে। বেলা ১১টা পর্যন্ত এই বাজারে লেনদেন হয়েছে ১০৫ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার। আর সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ৯২ লাখ টাকার শেয়ার।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, এ সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪০৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৫৮ পয়েন্টে। ডিএস ৩০ সূচক শূন্য দশমিক ৯৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১০ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক (সিএএসপিআই) ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৭৩৭ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৭/আশিক/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়