ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৪, ১৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শুরু থেকেই সাত খাতের ক্রয়চাপে সূচক বাড়তে থাকে। খাতগুলো হলো- ব্যাংক, প্রকৌশল, আর্থিক, খাদ্য ও আনুষাঙ্গিক, পাওয়ার, ওষুধ ও রসায়ন এবং বস্ত্র।

লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। সকাল সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৩ কোটি ৭৩ লাখ টাকা।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এ সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪৭১ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩১ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৯ কোটি ৭ লাখ টাকার শেয়ার। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জুন ২০১৭/আশিক/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়