ঢাকা, মঙ্গলবার, ১০ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

ছুটির আমেজ কাটেনি ব্যাংকগুলোতে

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৬-২৮ ১১:১১:২১ এএম     ||     আপডেট: ২০১৭-০৬-২৮ ১১:৫৫:৪৯ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতরের ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা ৫ দিনের ছুটি শেষে বুধবার সরকারি, বেসরকারি ব্যাংক খুললেও ছুটির আমেজ এখনও কাটেনি।

ছুটির পর প্রথম কার্যদিবসে কর্মস্থলে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিও খুব কম।

বুধবার মতিঝিল ব্যাংকপাড়া ঘুরে দেখা গেছে, যার অফিসে যোগদান করেছেন তাদের বেশিরভাগকেই সেবা গ্রহীতার অভাবে অলস সময় কাটাতে দেখা গেছে।  লেনদেনও হচ্ছে স্বাভাবিক দিনের তুলনায় অনেক কম।

বাণিজ্যিক ব্যাংকের পাশাপাশি কেন্দ্রীয় ব্যাংকেও স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে। তবে এখানেও অনেক কর্মকর্তাই এখনও কাজে যোগ দেননি। বেশিরভাগ কর্মকর্তা ঈদের ছুটির সঙ্গে ছুটি বাড়িয়ে নিয়েছে বলে জানান কেন্দ্রীয় ব্যাংকের হেল্প ডেস্কের কর্মকর্তারা।

 



এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা বলেন, ৫ দিনের টানা ছুটি থাকলেও ঈদ হয়েছে মাত্র দু’দিন আগে। এজন্য ঈদের আমেজ এখনও কাটেনি। ব্যাংকে অর্ধেকের বেশি কর্মকর্তা-কর্মচারী উপস্থিত হয়েছেন।

তিনি বলেন, ব্যবসায়ীরা এখনও দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান চালু না করায় গ্রাহক সংখ্যা কম। এতে বড় ধরনের লেনদেন হচ্ছে না। আগামী সপ্তাহে ক্রমান্বয়ে লেনদেন বাড়বে বলে আশা প্রকাশ করেন তিনি।

তবে বেলা ১১ টার পর কেন্দ্রীয় ব্যাংকে সঞ্চয়পত্রের জমা, নতুন একাউন্ট খোলা ও মুনাফা উত্তোলন করতে গ্রাহকের লাইন দেখা যায়।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জুন ২০১৭/নাসির/ইভা

Walton Laptop