ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

স্পিকারের সঙ্গে ইউএনডিপির আবাসিক প্রতিনিধির সাক্ষাৎ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৫, ১২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্পিকারের সঙ্গে ইউএনডিপির আবাসিক প্রতিনিধির সাক্ষাৎ

সংসদ প্রতিবেদক : স্পিকার ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদিপ্ত মুখার্জী সাক্ষাৎ করেছেন।

বুধবার স্পিকারের নিজ কার্যালয়ে তিনি সাক্ষাৎ করেন। সংসদ সচিবালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাক্ষাতকালে তারা আসন্ন সিপিএ সম্মেলন, বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জন, সংসদে আইন প্রণয়ন প্রক্রিয়া, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ইউএনডিপি দীর্ঘকাল থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী। তিনি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে ইউএনডিপির সহযোগিতার প্রশংসা করেন এবং আগামীতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ইউএনডিপির আবাসিক প্রতিনিধি বাংলাদেশের সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য অর্জনের সাফল্যের কথা উল্লেখ করে বলেন, ভবিষ্যতে বাংলাদেশ টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনেও সক্ষম হবে।

সুদিপ্ত মুখার্জী বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে সংসদ সদস্যদের ভূমিকার ওপর গুরুত্বারোপ করে বলেন, সংসদ সদস্যদের যথাযথ অংশগ্রহণ তৃণমূল পর্যায়ে এসডিজির সাফল্য অর্জনে বিশেষ ভূমিকা রাখবে।

তিনি এ বিষয়ে জাতীয় সংসদ সদস্যদের অভিজ্ঞতা অর্জন ও তাদের নিজ নিজ ভূমিকার বিষয়ে অবহিতকরণে ইউএনডিপির  সহযোগিতা প্রদানে আগ্রহ প্রকাশ করেন।

তিনি বাংলাদেশ সংসদ সচিবালয়ে কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের পেশাগত দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে সহযোগিতা প্রদানেও আগ্রহ প্রকাশ করেন।

স্পিকার বলেন, আর্থ-সামাজিক উন্নয়ন সূচকে বাংলাদেশের যথেষ্ট অগ্রগতি হয়েছে। বাংলাদেশ এখন টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনে কাজ করে যাচ্ছে।

পরে তারা সংসদ ভবনে সম্প্রতি স্থাপিত জয়ীতা ক্যাফে ও ভিভিআইপি ক্যাফেটেরিয়া পরিদর্শন করেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৭/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়