ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

টমেটোর দাম বেড়েছে দ্বিগুণ

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-১৪ ১১:৫২:২২ এএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৪ ১১:৫২:২২ এএম

নিজস্ব প্রতিবেদক : গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে বিভিন্ন কাঁচাবাজারে অস্বাভাবিক ভাবে বেড়েছে টমেটোর দাম। গত সপ্তাহে টমেটোর দাম ছিল প্রকারভেদে ৬০ থেকে ৮০ টাকা। আজ তা বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৬০ টাকা কেজি।

শুক্রবার রাজধানীর নিউমার্কেট, জিগাতলা, হাতিরপুলসহ কয়েকটি বাজারে খোঁজ নিয়ে এ চিত্র পাওয়া গেছে।

শুধুমাত্র টমেটো নয় প্রায় সব সবজির দাম কেজিতে বেড়েছে ১০ থেকে ২০ টাকা।

বিক্রেতাদের বক্তব্য দেশের বিভিন্ন স্থানে বন্যা থাকার কারণেই কাঁচাবাজারে তার প্রভাব পড়েছে।

অস্বাভাবিকভাবে টমেটোর দাম বাড়ার প্রসঙ্গে নিউমার্কেট কাঁচাবাজারের বিক্রেতা মতিউর রহমান বলেন, কিছুদিন ধরে দেশি টমেটো বাজারে তেমন একটা পাওয়া যাচ্ছে না। আর এলসি করা অর্থাৎ ভারত থেকে আনা টমেটোর দাম পাইকারি বাঁজারে বেশি থাকার কারণে আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

তিনি বলেন, ভারত থেকে আমদানি করা টমেটো পাইকারি বাজার থেকে আমাদের কিনতে হয়েছে ১৪০ থেকে ১৪৫ টাকা কেজি। তাই আমরা ১৫ টাকা লাভ করতে কেজি প্রতি রাখছি ১৬০ টাকা।

গত সপ্তাহে তুলনায় প্রতি কেজি বেগুন ১৫ টাকা বেড়ে বিক্রি হয়েছে ৬০ টাকা, শসা ২০ টাকা বেড়ে ৬০ টাকা। ফুলকপি ও বাঁধাকপি প্রতি পিস ৩৫ টাকা বিক্রি হচ্ছে।

করলা কেজি প্রতি ২৫ টাকা বেড়ে ৬০ টাকা, ঢেঁড়স ১০ টাকা বেড়ে ৩০ টাকা, ঝিঙা ৫০ টাকা, পটল ৪৫ টাকা, পেঁপে ৪০ টাকা, মূলা ৪০, কচুর লতি ৫০ টাকা, কাঁচামরিচ ১০০ টাকা, লাউ প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকা, মিষ্টি কুমড়া প্রতিটি ৭০ টাকা, গাজর ৬০, কাঁকরোল ৬৫ টাকা, পুঁইশাক প্রতি আটি ২০ টাকা, লালশাক ১০ টাকা ও লেবুর হালি বিক্রি হচ্ছে ৪০ টাকা, ধনে পাতা আটি ১০ থেকে ১৫ টাকা।

এ ছাড়া বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১০৫ টাকা এবং খোলা সয়াবিন তেল কেজি প্রতি ৯৫ টাকায়।

এদিকে আগের দামেই বিক্রি হচ্ছে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৬০ টাকায়, দেশি মুরগি ৩০০ থেকে ৪০০ টাকা পিস। লেয়ার মুরগি ২৪০ টাকা ও পাকিস্তানি লাল মুরগি আকারভেদে ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

 

 

রাইজংবিডি/ঢাকা/১৪ জুলাই ২০১৭/হাসিবুল/এসএন

Walton Laptop
 
   
Walton AC