ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দ্রুত ওয়ানস্টপ সার্ভিস চালুর দাবি রিহ্যাবের

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ্রুত ওয়ানস্টপ সার্ভিস চালুর দাবি রিহ্যাবের

অর্থনৈতিক প্রতিবেদক : দ্রুত ওয়ানস্টপ সার্ভিস চালুর জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানের কাছে দাবি জানিয়েছেন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) সহ-সভাপতি (প্রথম) লিয়াকত আলী ভূইয়া।

সোমবার (রাজউক) কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যান মো. আব্দুর রহমানের সঙ্গে লিয়াকত আলী ভূইয়ার নেতৃত্বে রিহ্যাবের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎকরে। এ সময় উক্ত দাবি জানানো হয়।

রিহ্যাবের সদস্য ছাড়া কোনো ডেভেলপারকে যেন রাজউকের নিবন্ধন এবং প্ল্যান পাস করতে না দেওয়া হয়, সে বিষয়েও রাজউক চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করেন রিহাবের সহ-সভাপতি।

প্রতিনিধিদলে ছিলেন- রিহ্যাবের পরিচালক ও বিল্ডিং স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান স্থপতি এ কে এম কামরুজ্জামান, বিল্ডিং স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ মহিউদ্দিন শিকদার, রিহ্যাবের পরিচালক কামাল মাহমুদ, প্রকৌশলী মো. আল আমিন, মো. শাকিল কামাল চৌধুরী, মোহাম্মদ আবু বকর সিদ্দিক, এস এম হাফিজ আল-আসাদ, মো. জহির আহমেদ ও প্রকৌশলী এন এম নূর কুতুবুল আলম।

এ সময় রাজউকের চেয়ারম্যান ওয়ানস্টপ সার্ভিস চালুর বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা জানান। একই সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের পরিপত্রসহ লিখিত আবেদন করলে রিহ্যাবের সদস্য ছাড়া কোনো ডেভেলপার ব্যবসায়ীকে রাজউকের নিবন্ধন এবং প্ল্যান পাস করতে দেওয়া হবে না বলে আশ্বাস দেন।

উল্লেখ্য, বাণিজ্য মন্ত্রণালয় সম্প্রতি এক পরিপত্রে নির্দেশনা দেয় যে, রিহ্যাব সদস্য ছাড়া কোনো ডেভেলপার রিয়েল এস্টেট ব্যবসা করতে পারবে না। পরিপত্রে আরো বলা হয়, বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১ এর ১৩ (১) ধারা মতে সব ডেভেলপার প্রতিষ্ঠানকে রিহ্যাবের সদস্য পদ আবশ্যিকভাবে গ্রহণ করার বিষয়ে সরকার দৃঢ় অবস্থান গ্রহণ করেছে। পরিপত্রে সব ডেভেলপার প্রতিষ্ঠানকে রিহ্যাবের সদস্য পদ গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৭/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়