ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সূচকের পতনে লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৮, ৩০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের পতনে লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের উভয় শেয়ারবাজারে মূল্য সূচকের বড় ধরনের পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। এদিন লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ শেয়ারের দর কমেছে। এ ছাড়া সব ধরনের সূচকই নিম্নমুখী।

বাজার বিশ্লেষণে দেখা যায়, দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দুপুর পৌনে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে ২৮৫ কোটি ২০ লাখ টাকার শেয়ার। এ সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৯০ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩১০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১১৯ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। এ বাজারে আলোচ্য সময় পর্যন্ত লেনদেন হয়েছে ১৮ কোটি ৩০ লাখ টাকার শেয়ার।

এই বাজারে সার্বিক সূচক (সিএএসপিআই) ১১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৯২২ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।



রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়