ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৪, ৩১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক।

সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অঙ্কে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে।

আজ দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৪৮৩ কোটি ৫৬ লাখ টাকা। দুপুর ১২টা পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল ৩৭৮ কোটি টাকা। সে হিসেবে মাত্র ৩০ মিনিটের ব্যবধানে লেনদেন বেড়েছে ১০৫ কোটি টাকার মতো।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, এ সময় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৮৩২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩১৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৩ পয়েন্টে। লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, দর কমেছে ৯৮টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫১টির।

এদিকে, দেশের অপর শেয়ারবাজারে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৯১৬ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ২০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, দর কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আলোচিত সময়ে টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৩৩ কোটি ২১ লাখ কোটি টাকা। দুপুর ১২টা পর্যন্ত লেনদেন হয় ২৫ কোটি ৬৪ লাখ ১৫ হাজার টাকা।




রাইজিংবিডি/ঢাকা/৩১ জুলাই ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়