ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৭, ১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের উভয় শেয়ারবাজারে শুরু থেকেই ক্রয় চাপে বাড়তে থাকে সূচক। ৩০ মিনিট পর সূচক নিম্নমুখী হয়। বেলা সাড়ে ১১টা পর্যন্ত একটানা পতন হয়ে আবার বাড়তে থাকে সূচক। এখন আবার সূচক পতনের দিকে। সব মিলিয়ে মূল্য সূচকের মিশ্রাবস্থায় চলছে লেনদেন।

মঙ্গলবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। দুপুর ১টা পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৭৭২ কোটি ৩৮ লাখ টাকা।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৭৯টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৬৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩১৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩৬ পয়েন্টে।

এদিকে, দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে। দুপুর ১টা পর্যন্ত এই বাজারে ৩৫ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ১৯৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১ আগস্ট ২০১৭/আশিক/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়