ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘ঋণ খেলাপি হওয়া একটা কালচার হয়ে গেছে’

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ১০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ঋণ খেলাপি হওয়া একটা কালচার হয়ে গেছে’

অর্থনৈতিক প্রতিবেদক : ঋণ খেলাপি হওয়া এখন একটা কালচার হয়ে গেছে বলে মন্তব্য করেছেন ব্যাংকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এবিবি) এর প্রাক্তন সভাপতি ও মেঘনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নুরুল আমিন।

বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) অডিটরিয়ামে অ্যান ইভালুয়েশন অব দ্য পারফরমেন্স অব নিউ কমার্শিয়াল ব্যাংকস শীর্ষক এক কর্মশালায় এ মন্তব্য করেন তিনি।

মোহাম্মদ নুরুল আমিন বলেন, অনেক সময় দেখা যায় খেলাপি সঙ্গে জড়িত অনেকের নামে সংবাদ হলেও চার্জশিটের সময় তাদের নাম থাকে না। তাই ঋণ খেলাপিদের সামাজিক এবং রাজনৈতিকভাবে বয়কট করতে হবে। খেয়াল রাখতে হবে তারা যেন রাজনৈতিক নেতা হয়ে জনপ্রতিনিধি হতে না পারে।

কর্মশালার উদ্বোধন করে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী বলেন, নতুন ৯টি কমার্শিয়াল ব্যাংকের মধ্যে দুই তিনটির অবস্থা খুবই নাজুক। এদের মধ্যে এক ধরনের অসুস্থ প্রতিযোগিতা চলছে। এই প্রতিযোগিতার কারণে তারা পিছিয়ে পড়ছে। তবে এখনই বলার সময় আসেনি যে, নতুন এই ব্যাংকগুলোর অবস্থা খুবই দুর্বল বা ভালো।

যে দুই তিনটি ব্যাংকে বড় বিচ্যুতি দেখা দিয়েছে। এদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংক যথাযথ ব্যবস্থা নিচ্ছে। সার্বিকভাবে তাদের মনিটরিং করা হচ্ছে বলেও জানান তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৭/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়