ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চ্যাম্পিয়নস লিগের সেরাদের পুরস্কারে রিয়ালের জয় জয়কার

রাব্বি খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৬, ২৫ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চ্যাম্পিয়নস লিগের সেরাদের পুরস্কারে রিয়ালের জয় জয়কার

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের ২০১৬-১৭ মৌসুমে দুর্দান্ত ফুটবল খেলে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতে নেয় রিয়াল মাদ্রিদ। রানার আপ হয় ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। যার ফলে চ্যাম্পিয়নস লিগের খেলোয়াড়দেরঅবস্থান ভিত্তিক সেরা খেলোয়াড়ের পুরস্কারেও আধিপত্য এই দুই দলের খেলোয়াড়দেরই। বিশেষ করে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের।

ফুটবলের চারটি মূল পজিশনের সেরা খেলোয়াড়ের পুরস্কারের তিনটিই জিতেছে রিয়ালের ফুটবলাররা।২০১৬-১৭ মৌসুমের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন জুভেন্টাসের ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। পুরো টুর্নামেন্টে টুর্নামেন্ট সর্বোচ্চ আটটি ক্লিনশিট রেখেছিলেন তিনি।

 


সেরা রক্ষণভাগের নির্বাচিত হয়েছেন রিয়াল মাদ্রিদের স্প্যানিশ যোদ্ধা সার্জিও রামোস এবং সেরা মিডফিল্ডারের পুরস্কার পেয়েছেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান লুকা মদ্রিচ। অনুমিতভাবেই সেরা ফরোয়ার্ডের পুরস্কার উঠেছে রিয়াল মাদ্রিদের পর্তুগীজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদোর হাতেই। শেষ আট এবং শেষ চারে রোনালদোর জাদুকরী ফুটবলেই ফাইনালের টিকিট পেয়েছিল রিয়াল মাদ্রিদ। পুরো টুর্নামেন্টে সর্বোচ্চ ১২টি গোল করেন রোনালদো।
একইসঙ্গে ইউরোপের সেরা ফুটবলের পুরস্কারটাও উঠেছে রোনালদোরই হাতে। তিনজনের সংক্ষিপ্ত তালিকায় থাকা লিওনেল মেসি ও জিয়ানলুইজি বুফনকে হারিয়ে টানা দ্বিতীয়বার এবং রেকর্ড তৃতীয়বারের মতো পুরস্কারটি জিতলেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

রিয়াল মাদ্রিদের পুরস্কারের সংখ্যাটা আরো বাড়িয়ে দিতে ইউরোপের সেরা কোচের পুরস্কারটাও পেয়েছেন রিয়ালের কোচ জিনেদিন জিদান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৭/রাব্বি/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়