ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘রাষ্ট্রের তিনটি স্তম্ভ ধ্বংসের চক্রান্তে সরকার’

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ২৭ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রাষ্ট্রের তিনটি স্তম্ভ ধ্বংসের চক্রান্তে সরকার’

জ্যেষ্ঠ প্রতিবেদক : সরকার আইন ও নির্বাহী বিভাগকে ‘পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে’ এখন বিচার বিভাগের ওপর কর্তৃত্ব প্রতিষ্ঠা করে তা নিয়ন্ত্রণে নিতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন।

রোববার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘আন্তর্জাতিক অঙ্গনে বাংলা সাহিত্য ও সঙ্গীতে নজরুলের অবদান’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে ‘জাতীয় স্মরণ মঞ্চ’।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আজকে সরকার দেশের মূল তিনটি স্তম্ভ- আইন, নির্বাহী ও বিচার বিভাগকে ধ্বংস করার চেষ্টা করছে। এর মধ্যে তারা আইন ও নির্বাহী বিভাগকে পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়েছে; এখন তারা বিচার বিভাগকে নিয়ন্ত্রণের জন্য উঠেপড়ে লেগেছে।’

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ওই রায়ের পর আওয়ামী লীগের ঘুম হারাম হয়ে গেছে।

‘সুপ্রিম কোর্টের একটা রায়ের পরে তাদের দলের প্রধানমন্ত্রী, সাধারণ সম্পাদকসহ সব এমপি-মন্ত্রী ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এ রায়কে প্রশ্নবিদ্ধ করার জন্য প্রধান বিচারপতিকে নিয়ে মানববন্ধন, বাঁশের লাঠি মিছিল করছেন। কিন্তু যেকোনো রায়ের বিরুদ্ধে কথা বলা আদালত অবমাননার শামিল’, বলেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘রায়কে কেন্দ্র করে প্রধান বিচারপতিকে ব্যক্তিগতভাবে বিভিন্নভাবে আঘাত করে কথা বলছেন, যা পৃথিবীর কোনো দেশেই হয় না। সরকারদলীয় পক্ষ থেকে প্রধান বিচারপতির পদত্যাগ দাবি নজিরবিহীন।’

ষোড়শ সংশোধনী বাতিলের রায়কে মেনে নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত বলেও মনে করেন খন্দকার মোশাররফ।

আয়োজক সংগঠনের আহ্বায়ক প্রকৌশলী আ হ ম মনিরুজ্জামান দেওয়ান মানিকের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) ডিইউজের সভাপতি ও নজরুল গবেষক অধ্যাপক কবি আবদুল হাই শিকদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মামুন আহমেদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৭ আগস্ট ২০১৭/রেজা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ