ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

শেষ মুহূর্তে ওয়ালটন শোরুমে ফ্রিজ কিনতে ক্রেতাদের ঢল

অগাস্টিন সুজন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-০১ ৯:৪২:২১ এএম     ||     আপডেট: ২০১৭-০৯-০৪ ৯:৩৪:৪৫ এএম
নওগাঁর নজিপুরে ওয়ালটন প্লাজায় ক্রেতাদের উপচেপড়া ভিড়

অগাস্টিন সুজন : শনিবার ঈদ। তার আগে বাকি আছে মাত্র একদিন। শুক্রবার। কেনাকাটা যা করার এদিনেই সারতে চাচ্ছেন সবাই। কোরবানির ঈদে শেষ মুহূর্তের কেনাকাটা মানেই ফ্রিজ। আর সাশ্রয়ী দামে উচ্চমানের ফ্রিজ মানেই ওয়ালটন। ফলে শেষ মুহূর্তের ঈদবাজারে ওয়ালটনের ফ্রিজ কেনার জন্য শোরুমগুলোতে ক্রেতাদের ঢল নেমেছে।

সূত্রমতে, কোরবানির পশুর পর ঈদুল আজহায় সবচেয়ে বেশি চাহিদা থাকে ফ্রিজের। এবার মাসের শুরুতে ঈদ হওয়ায় শেষ মুহূর্তে বেতন-বোনাস পেয়েছেন চাকরিজীবীরা। ঈদের ছুটিও পেয়েছেন কম। গ্রামের বাড়ি পৌঁছাতে অনেকেরই শুক্রবার হয়ে গেছে। ঈদের আগে ওই একদিনই হাতে থাকছে। যে কারণে আজ শুক্রবার শোরুমগুলোতে দেখা যাচ্ছে উপচেপড়া ভিড়। বিক্রিও হচ্ছে বাম্পার।

দেশের বিভিন্ন অঞ্চলের বিক্রয় প্রতিনিধি ও ডিস্ট্রিবিউটররা জানান, মাসের শুরুর দিকে ফ্রিজের বিক্রি স্বাভাবিক থাকলেও গত এক সপ্তাহ ধরে বিক্রি বেড়েছে কয়েকগুণ। শেষ মুহূর্তে শোরুমগুলোতে ভিড় অত্যাধিক বেড়ে গেছে। ঈদের ছুটিতে বাড়িতে এসে অনেকেই ছুটছেন ফ্রিজ কিনতে। তা ছাড়া ঈদ উপলক্ষে সর্বোচ্চ ১০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় থাকায় ওয়ালটন শোরুমগুলোতে ক্রেতাদের ঢল নেমেছে।

তাদের মতে, ওয়ালটন ফ্রিজ রয়েছে আকর্ষণীয় কালার ও ডিজাইনের। ছোট, বড় বা মাঝারি মাপের অসংখ্য মডেল থেকে বেছে নেওয়ার সুযোগ থাকায় ওয়ালটন ফ্রিজের ক্রেতা আগের থেকে অনেক বেড়েছে। বড় ডিপ। দামে সাশ্রয়ী। সুযোগ আছে কিস্তিতে কেনারও। তা ছাড়া, হাতের নাগালেই থাকছে সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা। সব মিলিয়ে ওয়ালটন ফ্রিজ ক্রেতাদের মন জয় করে নিয়েছে।

ঈদের আগে বাকি আছে মাত্র একদিন। তাই ফ্রিজ কিনতে সপরিবারে চলে এসেছেন অনেকেই


ওয়ালটনের রাজশাহী জোনের এরিয়া ম্যানেজার দেলোয়ার হোসেন জানান, রাজশাহী ও আশপাশে চাঁপাই নবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ইত্যাদি জেলায় ওয়ালটনের শোরুমগুলোতে রয়েছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে টেম্পারড গ্লাস ডোরের ফ্রস্ট ফ্রিজ। এ ছাড়া, ক্রেতাদের কাছে হট কেকে পরিণত হয়েছে বড় ডিপের ফ্রিজ। গত কয়েকদিন ধরে বাম্পার সেল হচ্ছে। আজ শুক্রবার যেন ক্রেতাদের ঢল নেমেছে।

রাজশাহী জোনের মতো চট্টগ্রাম, খুলনা, যশোর, বরিশাল, গোপালগঞ্জ, রাজশাহী, কুমিল্লা, বগুড়া, সিলেট, কিশোরগঞ্জ, নোয়াখালী, টাঙ্গাইলসহ দেশের অন্যান্য অঞ্চলেও ওয়ালটন ফ্রিজ বিক্রিতে ধুম পড়েছে বলে জানিয়েছেন এসব অঞ্চলের বিক্রয় প্রতিনিধিরা।

ওয়ালটনের নওগাঁ জোনের এরিয়া ম্যানেজার আশফাকুর রহমান জানান, তার এলাকায় বন্যায় মানুষের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। সবেমাত্র পানি নেমেছে। এ অবস্থায়ও ওয়ালটনের শোরুমগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। গত বছরের তুলনায় বিক্রিও ভালো হচ্ছে। সবচেয়ে ভালো চলছে গ্লাস ডোরের নন ফ্রস্ট ফ্রিজ। আগের ঈদের চেয়ে এ বছর ১০ শতাংশ বেশি ফ্রিজ বিক্রির টার্গেট নেওয়া হয়েছিল। ইতোমধ্যেই তা পূরণ হয়েছে। গত দুদিনে বাম্পার সেল হয়েছে। আজ শুক্রবার সর্বোচ্চ সংখ্যক ফ্রিজ বিক্রি হবে বলে আশাবাদী তিনি।

একের পর এক ভ্যানে করে ক্রেতাদের ঘরে যাচ্ছে ওয়ালটন ফ্রিজ


নওগাঁর নজিপুরে ওয়ালটন প্লাজায় ফ্রিজ কিনতে এসেছিলেন মামুন মিঞা। তিনি জানান, ঢাকা থেকে বৃহস্পতিবার রাতে বাড়িতে এসে পৌঁছেছেন। আজ সকালেই চলে এসেছেন ফ্রিজ কিনতে। ‘কী ধরনের ফ্রিজ চান?’ ওয়ালটন প্লাজার বিক্রয় প্রতিনিধির এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, বড় ডিপযুক্ত ফ্রস্ট ফ্রিজ। এজন্যই আমি ওয়ালটনে এসেছি। তার মতে, নিম্ন ও মধ্যবিত্ত অনেকেরই দুটি ফ্রিজ কেনার সামর্থ্য নেই। এজন্য আলাদা করে ডিপ ফ্রিজ না কিনে ওয়ালটন ফ্রিজ কেনাই লাভজনক।

এদিকে, নাটোর জোনের এরিয়া ম্যানেজার সাজেদুল ইসলাম জানান, তার এলাকার ওয়ালটন শোরুমগুলোতে ক্রেতাদের ঢল নেমেছে। বেশিরভাগ ক্রেতা বেছে নিচ্ছেন ১৮৪ লিটারের টেম্পারড গ্লাস ডোরের ফিজ। ইতোমধ্যেই গত বছরের বিক্রি ছাড়িয়ে গেছে। তার এলাকায় ফ্রিজ বিক্রিতে এই ঈদে ২০০ শতাংশের বেশি প্রবৃদ্ধি অর্জিত হবে বলে আশাপ্রকাশ করেন তিনি।

দেশের অন্যান্য অঞ্চলের মতো একই চিত্র রাজধানীতেও। রাজধানীর যাত্রাবাড়ী, পল্টন, ইস্কাটন, বিজয় সরণি, মিরপুর, মোহাম্মদপুর, মালিবাগ, কুড়িল, উত্তরাসহ সব প্লাজাগুলোতে আশাতীত বিক্রি হচ্ছে ওয়ালটন ব্র্যান্ডের ফ্রিজ। যাত্রাবাড়ী প্লাজার ইনচার্জ মোহাম্মদ মনিরুজামান জানান, তার প্লাজায় গত কোরবানির ঈদের চেয়েও অনেক বেশি ফ্রিজ বিক্রি হয়েছে। বেশি চলছে ইনভার্টার টেকনোলজির নন-ফ্রস্ট ফ্রিজ।

কথা হয় ওয়ালটনের বিপণন বিভাগের প্রধান মো. এমদাদুল হক সরকারের সঙ্গে। তিনি জানান, দেশব্যাপী ওয়ালটন ফ্রিজের বিক্রি প্রত্যাশা ছাড়িয়ে গেছে। কোরবানির ঈদে ৫ লাখ ফ্রিজ বিক্রির যে টার্গেট নেওয়া হয়েছিল, তা পূরণ হওয়ার পথে। ঈদের আগে আজ শুক্রবার ওয়ালটনের ফ্রিজ বিক্রি টার্গেট ছাড়িয়ে যাবে বলে জানান তিনি।




রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৭/ অগাস্টিন সুজন/এসএন

Walton Laptop