ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজধানীতে এমপি বাবলার চাল বিতরণ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ৭ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীতে এমপি বাবলার চাল বিতরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীর শ্যামপুর কদমতলির জলাবদ্ধতায় আক্রান্ত ও সুবিধাবঞ্চিত দেড় হাজার পরিবারের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করেছেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত  এই চাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত শ্যামপুর বালুর মাঠে বিতরণ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন তেজগাঁও উন্নয়ন সার্কেল অফিসার শাহনাজ সুলতানা, শ্যামপুর থানা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন, তেজগাঁও উন্নয়ন সার্কেলের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাঈনুল ইসলাম,  শ্যামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুর রহমান সাইজুল, সাংবাদিক সুজন দে, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা শেখ মাসুক রহমান, শ্যামপুর থানা জাতীয় পার্টির সভাপতি কাওসার আহমেদ, সাধারণ সম্পাদক ইব্রাহিম মোল্লা, কদমতলি থানা জাতীয় পার্টির সহসভাপতি জহিরুল ইসলাম সরকার, শ্যামপুর থানার সহসভাপতি জহিরুল ইসলাম জহির, সাংগঠনিক সম্পাদক মোতালেব হোসেন, শ্যামপুর ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. স্বাধীন, ছাত্রসমাজ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহ ইমরান রিপন, ৫৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ আলমগীর প্রমুখ।

 



এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আবু হোসেন বাবলা বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ ডেমরা-ডিএনডি এলাকার জলাবদ্ধতা দূরীকরণ এবং উন্নয়নের জন্য নেওয়া ৫৫৮ কোটি টাকার মেগা প্রকল্প বাস্তবায়নের কাজ আগামী মাসে  এই কাজ শুরু হবে। কাজ করবে বাংলাদেশ সেনাবাহিনী। কাজ শুরু করার পর দুই বছরের মধ্যে শ্যামপুরসহ পুরো ডিএনডি অঞ্চলের জলাবদ্ধতা জাদুঘরে চলে যাবে।

তিনি আরো বলেন, এই ডিএনডি সেচ প্রকল্পের আওতায় শিমরাইল ও আদমজীনগরে ২টি পাম্প  স্টেশন নির্মাণ করা হবে। এ ছাড়া শ্যামপুর, ফতুল্লা ও পাগলায় ৩টি পাম্পিং প্লান্ট নির্মাণ করা হবে। এর বাইরে ডিএনডি এলাকার বিভিন্ন স্থানে ৭৯টি কালভার্ট, ২টি ক্রস  ড্রেন, ১২টি আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ ও ৫২টি বিদ্যমান ব্রিজ ও কালভার্ট মেরামত করা হবে। শ্যামপুর, শিমরাইল, আদমজীনগর, পাগলা, ও ফতুল্লা পাম্প স্টেশন বা প্লান্টের কমান্ড এরিয়ায় ৯৩.৯৮ কিলোমিটার নিষ্কাশন খাল পুনঃখনন, ৩২ হাজার ৫০০ ঘনমিটার অতিরিক্ত সংযোগ খাল পুনঃখনন ও ৯৩.৯৮ কিলোমিটার পুনঃখননকৃত খালের তীর উন্নয়ন করা হবে। এই কাজ শেষ হলে আমরা নিশ্চিতভাবে বলতে পারি এই অঞ্চলের মানুষকে আর কোনোদিন জলাবদ্ধতায় কষ্ট করতে হবে না।



রাইজিংবিডি/ঢাকা/৭ সেপ্টেম্বর ২০১৭/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়