ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রোহিঙ্গাদের সহায়তায় বিএনপির উচ্চ পর্যায়ের টিম

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ১০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিঙ্গাদের সহায়তায় বিএনপির উচ্চ পর্যায়ের টিম

জ্যেষ্ঠ প্রতিবেদক : মিয়ানমারে সেনা অভিযানের পর বাংলাদেশে পালিয়ে আসা উদ্বাস্তু রোহিঙ্গাদের মানবিক সহায়তার লক্ষ্যে ৮ সদস্যবিশিষ্ট একটি উচ্চ পর্যায়ের টিম গঠন করেছে বিএনপি।

দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আহ্বায়ক এবং সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে সমন্বয়কারী করে এই টিম গঠন করা হয়েছে।

রোববার বিকেলে রাজধানীর সেগুনবাগিচার কচি-কাঁচা মিলনায়তনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের এক আলোচনা সভায় রুহুল কবির রিজভী এই তথ্য জানান। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দশম কারামুক্তি দিবস উপলক্ষে এই সভা হয়।

টিমে দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন ও শামসুজ্জামান দুদুকে সদস্য করা হয়েছে। 

টিমের সদস্যরা আগামীকাল মঙ্গলবার সরেজমিনে কক্সবাজারের উদ্বাস্তু এলাকা পরিদর্শন এবং আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মাঝে বিএনপির পক্ষ থেকে সাধ্যমতো ওষুধ ও খাবার বিতরণ করবেন।

মিয়ানমারে রোহিঙ্গাদের হত্যা, নির্যাতন-নিপীড়নের মুখে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের সে দেশে চাল আনতে যাওয়ার ঘটনার তীব্র নিন্দা জানান বিএনপি নেতা রিজভী।

তিনি বলেন, এমন পরিস্থিতিতে বর্তমান সরকার মুনাফেকের মতো খাদ্যমন্ত্রীকে সেই মিয়ানমারের কাছে চাল আনতে পাঠানোর মধ্য দিয়ে একটা ম্যাসেজ দিয়ে দিল। সেটি হলো- তোমরা (মিয়ানমার) রোহিঙ্গাদের ওপর যত পার অত্যাচার-নির্যাতন কর, তাদের হত্যা কর, অঙ্গচ্ছেদ করো-কোনো বিষয় না, আমরা তোমাদের সাথে আছি। এর মধ্য দিয়ে বাংলাদেশের মর্যাদা-ভাবমূর্তি, অহঙ্কারকে পদদলিত করা হয়েছে।

ক্ষমতাসীনদের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, মিয়ানমার সীমান্তে প্রতিনিয়ত রক্তগঙ্গা বইয়ে গেলেও এই ব্যাপারে আমাদের সরকারের প্রতিবাদ তো নেই-ই, এমনকি জোরাল কোনো কূটনৈতিক তৎপরতাও নেই। এটা প্রতিহত করার জন্য সরকারের কোনো অঙ্গীকার, তৎপরতা ও কর্মকাণ্ড কিছুই আমরা দেখছি না।

সংগঠনের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েলের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন-বিএনপির কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, সিনিয়র যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়