ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৪, ১৯ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

দেশে তৈরি ল্যাপটপ নিয়ে মেলায় ওয়ালটন

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-১৪ ৪:০৫:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২৩ ৮:৩৫:৩২ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : 'শোক থেকে শক্তি, প্রযুক্তিতে মুক্তি' স্লোগানে রাজধানীতে শুরু হওয়া টেকশহর ল্যাপটপ মেলায় দেশে তৈরি অত্যাধুনিক ল্যাপটপ নিয়ে অংশগ্রহণ করেছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এই মেলায় অংশ নিচ্ছে ওয়ালটন। তিন দিনব্যাপী এই মেলা শুরু হয় বৃহস্পতিবার সকাল ১০টায়।

ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (ইনচার্জ কম্পিউটার প্রজেক্ট) ইঞ্জিনিয়ার লিয়াকত আলী মেলার প্রথমদিনে এ কথা জানান । তিনি বলেন, ‘মূলত এ দেশের মানুষের হাতে সাশ্রয়ী মূল্যে উন্নত মানের ল্যাপটপ তুলে দিতে ওয়ালটন দেশেই মানসম্পন্ন ল্যাপটপ তৈরি করছে যার মূল্য অত্যন্ত সাশ্রয়ী। উন্নত মান ও সাশ্রয়ী মূল্যের ওয়ালটন ল্যাপটপ- এই বিষয়টি ক্রেতাদের মাঝে তুলে ধরতেই মেলায় আমাদের অংশগ্রহণ।’

ইঞ্জিনিয়ার লিয়াকত আলী  আরও বলেন, ‘এতগুলো বিদেশী কোম্পানির সঙ্গে প্রতিযোগিতার বাজারে নেমে ওয়ালটনের ল্যাপটপ ইতিমধ্যেই একটি শক্ত অবস্থান তৈরি করতে পেরেছে। কারণ, ওয়ালটন পণ্যের মানের সঙ্গে কখনো 'কম্প্রোমাইজ' করে না।

এছাড়া বাজারে আমাদের শক্ত অবস্থানের মূলে রয়েছেন আমাদের ক্রেতা সাধারণরা। তারা বিদেশী অনেক কোম্পানির পণ্য থাকতেও দেশে তৈরি পণ্যকে প্রাধান্য দিচ্ছে বলেই এটি সম্ভব হয়েছে এবং আমরাও অনেক কম দামে তাদের প্রত্যাশা অনুযায়ী ল্যাপটপ তুলে দিচ্ছি। আগামীতে আরও ভাল মানের ও অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ ল্যাপটপ বাজারে আনতে যাচ্ছি।’

এদিকে মেলা উপলক্ষে মেলা প্রাঙ্গণে অবস্থিত ওয়ালটনের স্টল থেকে ল্যাপটপ কিনলেই ক্রেতাদের সর্বোচ্চ ২০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে সপ্তম প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ ল্যাপটপ প্যাশন- WP157U5G মডেলটিতে ছাড় পাওয়া যাচ্ছে ৭ শতাংশ, ষষ্ঠ প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ ওয়্যাক্স জাম্বু – WW176H7B মডেলটিতে সর্বোচ্চ ২০ শতাংশ, কেরোন্ডা- WK156H7B মডেলটিতে ১৫ শতাংশ ছাড় এবং অন্য যে কোন মডেলের ল্যাপটপের সাথে দেওয়া হচ্ছে ছাড় এবং একটি ফ্রি মাউস ও কি বোর্ড।

এবারের মেলায় একটি মেগা-প্যাভিলিয়ন, পাঁচটি স্পন্সর প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭টি স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো ল্যাপটপ ও আনুষঙ্গিক ডিভাইস প্রদর্শন ও বিক্রি করবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাবে। মেলায় টিকিটের অর্থ দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত একজন সাংবাদিকের চিকিৎসায় সহায়তা হিসেবে দেওয়া হবে।



রাইজিংবিডি/১৩ ডিসেম্বর ২০১৭/নাসির/শাহনেওয়াজ

Walton
 
   
Marcel