ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিরাট-আনুশকার পোশাকের পেছনেও বিশেষ উদ্দেশ্য!

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৯, ২২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিরাট-আনুশকার পোশাকের পেছনেও বিশেষ উদ্দেশ্য!

বিরাট কোহলি ও আনুশকা শর্মা

বিনোদন ডেস্ক : একজন ক্রিকেট জগতের উজ্জ্বল নক্ষত্র, অন্যজন জনপ্রিয় বলিউড তারকা। বলা হচ্ছে, ভারতীয় শোবিজ অঙ্গনের আলোচিত জুটি বিরাট কোহলি ও আনুশকা শর্মার কথা। অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গত ১১ ডিসেম্বর ইতালিতে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করেন তারা।

গতকাল বৃহস্পতিবার দিল্লির তাজ হোটেলে ছিল এ জুটির বিবাহোত্তর সংবর্ধনা। বিয়ের সময় শুধু ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের সদস্যরা উপস্থিত থাকলেও এদিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিভিন্ন রাজনৈতিক ও ক্রিয়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

বিবাহোত্তর সংবর্ধনায় সম্পূর্ণ দেশি সাজে সেজেছিলেন আনুশকা-বিরাট। ভারতীয় বধূর মতোই লাল বেনারসি, লাল টিপ ও হীরের অলংকার, হাতে চুরি, সিঁথিতে সিঁদুর পরেছিলেন আনুশকা। খোপায় ছিল ফুল। অন্যদিকে বিরাট পরেছিলেন গলাবন্ধ কালো রঙের শেরওয়ানি, হাতে বোনা সিল্কের চুরিদার। এর মধ্যে শেরওয়ানির বোতামগুলো আবার ১৮ ক্যারেট সোনা দিয়ে তৈরি। এছাড়া তার কাঁধে ছিল কাশ্মীরি পশমিনা শাল।

কয়েকদিন আগে ইন্টারনেটে প্রকাশিত হয় বিরাট-আনুশকার বিবাহোত্তর সংবর্ধনার নিমন্ত্রণপত্রের ছবি। এতে দেখা যায়, নিমন্ত্রণপত্রের সঙ্গে উপহারও পাঠিয়েছেন এ জুটি। এর মধ্যে একটি গাছও ছিল। পরিবেশের প্রতি গুরুত্ব দিয়ে এ নিমন্ত্রণপত্রের জন্য বেশ প্রশংসা পাচ্ছেন ‘বিরুশকা’। কিন্তু অনেকেরই হয়তো অজানা গতকাল তাদের বিবাহোত্তর সংবর্ধনার পোশাকের পেছনেও রয়েছে বিশেষ উদ্দেশ্য। দেশীয় ঐতিহ্য ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যেই এই পোশাক পরেছিলেন বিরাট-আনুশকা।

বিরাট-আনুশকার পোশাকের দায়িত্বে ছিলেন প্রসিদ্ধ বাঙালি ডিজাইনার সব্যসাচী মুখার্জি। তার অফিশিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তিনি লিখেছেন, ‘আমি মনে করি, ভারতীয় বিয়ের কনেরা যদি তাদের বিয়ের কোনো এক অনুষ্ঠানে লাল রঙে না সাজেন তা হলে অসম্পূর্ণ অনুভব করেন। আনুশকা তার বিবাহোত্তর সংবর্ধনায় লাল রঙের পোশাক পরার সিদ্ধান্ত নেন। সবচেয়ে আনন্দের বিষয় তিনি লাল বেনারসি পরেন। আমি তার এই সাজে খুবই উচ্ছ্বসিত কারণ সব প্রজন্মের বাঙালি নারীদের আমি লাল বেনারসিতে বিয়ে করতে দেখেছি। লাল টিপ, সিঁদুর ও তার খোপার ফুল এটিকে আরো আকর্ষণীয় করেছে। তিনি সব্যসাচী ব্রাইডাল জুয়েলারি থেকে ঐতিহ্যবাহী হীরের গহনা পরার জন্য পছন্দ করেন। ভারতীয় টেক্সটাইল ও হস্তশিল্প প্রসারে বলিউড বিশেষ ভূমিকা রাখতে পারে। এ জন্য বিশেষ এই মুহূর্তটির বিকল্প নেই। আমি জানি, আগামী কয়েক মাসের মধ্যে এই শাড়ির কপি গোটা ভারতে ছড়িয়ে পড়বে। এর ফলে বুনন শিল্পে কর্মরত শ্রমিকদের লাখ লাখ শিশু স্কুলে যেতে পারবে। আমি শুধু বলতে চাই, ধন্যবাদ আনুশকা।’

আগামী ২৬ ডিসেম্বর মুম্বাইয়ে বলিউড তারকা ও বিরাটের সতীর্থ খেলোয়াড়দের নিয়ে আরো একটি বিবাহোত্তর সংবর্ধনার আয়োজন করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৭/মারুফ/শান্ত 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়