ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪, ১৬ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

ছুটির দিনে বাণিজ্য মেলায় দর্শনার্থীর ঢল

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-০৫ ৪:২০:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০৫ ৭:০৩:৪৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : দর্শনার্থীদের পদচারণায় জমে উঠেছে ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার পঞ্চম দিন শুক্রবার সরকারি ছুটির দিন থাকায় হাজার হাজার ক্রেতা-দর্শনার্থীর আগমন ঘটেছে। আর ক্রেতাদের আগমনের সঙ্গে সঙ্গে হাসি ফুটতে শুরু করেছে বিক্রেতাদের মুখে।

বিক্রেতারা জানান, আজ ছুটির দিন থাকায় মেলায় ক্রেতা ও দর্শনার্থীদের সমাগম গতদিনের তুলনায় অনেক বেড়েছে। বিকেল নাগাদ এর সংখ্যা আরো বাড়বে। 

বিক্রেতারা বলেন, গত বছরের মতো এবারও ক্রেতা ও দর্শনার্থীদের ভালো সাড়া পাওয়া যাচ্ছে। তবে এবার নতুন ও আপকামিং পণ্যে ক্রেতাদের আগ্রহ সবচেয়ে বেশি।

বাণিজ্য মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, দুপুর থেকেই মেলার প্রধান ফটক দিয়ে নামতে শুরু করে ক্রেতা ও দর্শনার্থীদের ঢল। টিকিট বিক্রি এবং মেলা প্রাঙ্গণে প্রবেশের লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হতে থাকে।

মেলায় দর্শনার্থী লোকমান হোসেন বলেন, বন্ধের দিন তাই সপরিবারেই মেলায় এসেছি। সপ্তাহের অন্য দিনগুলোতে কাজের জন্য পরিবারকে ঠিকভাবে সময় দিতে পারি না। তাছাড়া কিছু কেনাকাটাও আছে, তাই মেলা থেকেই সেসব জিনিস কিনব ভাবছি।

তিনি বলেন, মেলায় ঢুকে দেখলাম গত বছরের তুলনায় এ বছর অনেক নতুন পণ্য মেলায় রয়েছে। যা আমাদের সবার নজর কেড়েছে।

এদিকে সময় যতই বাড়তে থাকে মেলার স্টলগুলোতে বাড়তে থাকে ক্রেতা ও দর্শনার্থীদের ভিড়।

মেলার প্রধান ফটক থেকে ভেতরে প্রবেশ করতেই সোজা গিয়ে হাতের ডানে চোখে পড়ে ওয়ালটনের প্যাভেলিয়ন। প্যাভেলিয়নের সামনে বিশাল খোলা স্থানে ছিল অসংখ্য দর্শনার্থীদের সমাগম।

ওয়ালটন প্যাভেলিয়নে প্রবেশ করেও দেখা মিলল একই দৃশ্যের। নিচতলায় অত্যাধুনিক এলইডি অ্যান্ড্রয়েড টেলিভিশন, বিভিন্ন ডিজাইন ও রঙের ফ্রিজ, ইলেক্ট্রনিক্সের অত্যাধুনিক গৃহস্থালি পণ্যসামগ্রী ঘুরে ঘুরে দেখছেন ক্রেতা-দর্শনার্থীরা।

আর দ্বিতীয় তলায় রয়েছে আধুনিক প্রযুক্তির স্মার্ট মোবাইল ফোন, অসংখ্য মডেলের ল্যাপটপ।

ওয়ালটন প্যাভেলিয়নে আসা ক্রেতা মুস্তাফিজ ইসলাম জানান, মেলায় এসেছি নতুন মডেলের পণ্য দেখতে। বিশেষ করে ওয়ালটনকেই টার্গেট করে এসেছি। ছোট বোনের জন্য একটি ফ্রিজ কিনেছি। ওয়ালটনের ফ্রিজের সুনাম রয়েছে দেশজুড়ে।

এছাড়া মেলায় বিদেশি স্টলেও দেখা গেছে দর্শনার্থীদের ভিড়। তাদের সঙ্গে কথা বললে জানান, মেলায় অন্যান্য দিনের তুলনায় আজ ক্রেতাদের সমাগম বেশি। ছুটির দিন থাকায় অনেকে তাদের পরিবারের সবাইকে নিয়ে ঘুরে যাচ্ছেন বাণিজ্য মেলা। আবার কোনো পণ্য পছন্দ হলে তা ক্রয়ও করছেন তারা। আর দেশের বাইরের স্টলগুলোয় কৌতূহল থেকেও অনেকে দেখতে আসেন কী কী পণ্য উঠেছে তা দেখার জন্য।




রাইজিংবিডি/ঢাকা/৫ জানুয়ারি ২০১৮/হাসিবুল/মুশফিক

Walton