ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

কম্পোসহ ২৭ মডেলের টেলিভিশন নিয়ে বাণিজ্য মেলায় ওয়ালটন

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-০৬ ৭:১০:১৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০৭ ৮:৪৫:১৩ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দেশের প্রথম অত্যাধুনিক প্রযুক্তি ও মাল্টি-টাচ সুবিধা সংবলিত বড় পর্দার কম্পো টেলিভিশনসহ ২৭টি মডেলের এলইডি টেলিভিশন এনেছে দেশের শীর্ষ ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্সেস উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

মেলায় অন্যান্য মডেলের টেলিভিশন বিক্রি করা হলেও কম্পো টেলিভিশন শুধু প্রদর্শনের জন্য রাখা হয়েছে। খুব শিগগিরই এ টিভি বাজারজাত করা হবে বলে জানিয়েছে ওয়ালটন কর্তৃপক্ষ।

এ টেলিভিশন সম্পর্কে ওয়ালটনের কর্মকর্তারা জানান, দেশে প্রথমবারের মতো তৈরি এ টেলিভিশনটি নিয়ন্ত্রণ করা যাবে হাতের স্পর্শেই। টেলিভিশনটিতে রয়েছে উচ্চ ক্ষমতাসম্পন্ন কোয়াডকোর প্রসেসর। রয়েছে ১ জিবি র‌্যাম, ৪ জিবি রম ও অ্যাডিশনাল গ্রাফিকস। গ্রাহকরা চাইলে এক্সটারনাল এসডি কার্ড ব্যবহার করতে পারবেন। জনপ্রিয় টিভি অ্যাপ স্টোর থেকে গ্রাহকরা তাদের পছন্দমতো অসংখ্য অ্যাপ ডাউনলোড করতে পারবেন।



টেলিভিশনটির অন্যতম আকর্ষণীয় দিক হচ্ছে টাচ কন্ট্রোল ক্যাবল টিভির সুবিধা। টিভির বিল্ট-ইন ওয়াইফাইয়ে ইন্টারনেট কানেকশনের মাধ্যমে গ্রাহকরা অনায়াসেই বিভিন্ন সোশ্যাল, কমিউনিকেশন, বিজনেস অর্থাৎ এন্টারটেইনমেন্ট অ্যাপস যেমন ফেসবুক, ভাইবার ইত্যাদি ব্যবহার করতে পারবেন।

টেলিভিশনটির আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে টেলিভিশনটি দিয়ে ওয়েবক্যামের মাধ্যমে ভিডিও চ্যাটও করা যাবে।

ওয়ালটনের কম্পো টেলিভিশন স্ক্রিনে ৩ মিলিমিটার পুরু টেম্পারড গ্লাস ব্যবহার করা হয়েছে। এতে টিভির ভিজ্যুয়াল ইফেক্ট আরো উন্নত হওয়ার পাশাপাশি টাচ-স্ক্রিনের স্থায়িত্ব বৃদ্ধি পেয়েছে। এই টিভিতে এমন ধরনের স্ট্যান্ড ব্যবহার করা হয়েছে যা ব্যবহারকারীকে তার সুবিধা মতো টিভি মুভিংয়ে সাহায্য করবে। এই টিভি রিমোট, তার বা তারবিহীন মাউস ও কিবোর্ড দিয়েও পরিচালনা করা যাবে। পাশাপাশি, গ্রাহকের হ্যান্ডসেটে ইনস্টলকৃত ই-শেয়ার অ্যাপস ও টিভির বিল্ট-ইন অ্যাপসের মধ্যে সংযোগ স্থাপন করে সুবিধা মতো কি-রিমোট, টাচ রিমোট, মাউস ও এয়ার মাউস- এই চারটি ভিন্ন ফরমেটের রিমোট অপশনে টিভি পরিচালনা করতে পারবেন।

মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বয়ক শাহ শহীদ চৌধুরী বলেন, ‘একসময় আমরা প্রযুক্তি পণ্যের জন্য বিদেশি ব্র্যান্ডের দিকে ঝুঁকতাম। এখন ক্রেতাদের চাহিদা অনুযায়ী প্রযুক্তি পণ্য তৈরি করছে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় এই কম্পো টেলিভিশন।



তিনি আরো বলেন, ‘পণ্যের মান ঠিক রেখে কম দামে ক্রেতাদের হাতে ‘মেড ইন বাংলাদেশ’ লেখা অত্যাধুনিক প্রযুক্তি সংবলিত পণ্য তুলে দেওয়াসহ বিক্রয়োত্তর সেবা প্রদান করাই আমাদের লক্ষ্য।

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে ঢুকে একটু ডান দিকে গেলেই চোখে পড়ে ফোর-কে ইউএইচডি টেলিভিশন, মডেল- WJ4-SB55SV100 (55" 4k-SMART)। মেলা উপলক্ষে বিশেষ গুণসম্পন্ন এ টেলিভিশন এনেছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। ৫৫ ইঞ্চির এ টেলিভিশনটি সহজে সবার নজর কাড়ছে। টেলিভিশনটির মূল্য ধরা হয়েছে ১ লাখ ১৫ হাজার টাকা। যা একই প্রযুক্তিসম্পন্ন অন্যান্য বিদেশি কোম্পানির টেলিভিশনের চেয়ে ২৫ হাজার থেকে ৩০ হাজার টাকা কম।

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন থেকে যেকোনো মডেলের টেলিভিশন কিনলেই ক্রেতারা পাচ্ছেন ৮ শতাংশ পর্যন্ত ছাড়। WJ4-SB55SV100, W55E3000AS, WSD55FD, WSD49FD, W49E3000AS এবং WQ4TS43-KS200 মডেলের টিভি কিনলে সঙ্গে সেট-টপ বক্স ফ্রি পাওয়া যাবে।



এছাড়া রয়েছে বেশ কয়েকটি মডেলের এলইডি টেলিভিশন। ক্রেতাদের কাছে এ টেলিভিশনগুলোর চাহিদা ব্যাপক। এর মধ্যে জনপ্রিয় মডেলগুলো হচ্ছে- WD326JX, W55E3000AS, W49E3000AS, WD1-JX32-TS100, WD1-JX32-BC200 Silver, WE4MX43SB100 ইত্যাদি। সর্বনিম্ন ১২ হাজার ৪৫০ টাকা থেকে সর্বোচ্চ ১ লাখ ১৫ হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে এসব টেলিভিশন।

মেলায় ওয়ালটনের প্যাভিলিয়নে ঘুরে ঘুরে টিভি দেখছিলেন বেসরকারি ব্যাংকের কর্মকর্তা জহির রায়হান। তিনি বলেন, ‘ওয়ালটনের টেলিভিশন গুণে, মানে এবং দামে আমার খুব পছন্দ হয়েছে। বাড়ির জন্য একটি টেলিভিশন কিনতে চাচ্ছি। বেশ কয়েকটি শোরুম ঘুরে দেখলাম, কিন্তু কম দামে লেটেস্ট প্রযুক্তির টেলিভিশন দেখালাম না, যা এখানে এসে দেখতে পেয়েছি। টেলিভিশন এখান থেকেই নেব বলে সিদ্ধান্ত নিয়েছি। তবে কোন মডেলটি নেব, এখন তা নিয়ে ভাবনায় পড়েছি।’

প্রসঙ্গত, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) দেশের সর্ববৃহৎ পণ্য মেলা হিসেবে পরিচিত। মেলায় সেরা ভ্যাটদাতার পুরস্কার চালু করার পর থেকে প্রতিবছর সেরা ভ্যাটদাতার সম্মান পাচ্ছে ওয়ালটন। এছাড়া প্রায় প্রতিবছরই সেরা প্যাভিলিয়নের পুরস্কার পেয়ে আসছে ওয়ালটন।




রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৮/নাসির/রফিক/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton