ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৪, ১৭ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

বাণিজ্য মেলায় ওয়ালটনের ইন্ডাস্ট্রিয়াল সলিউশন ও লিফট

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-০৭ ৭:৩৮:১৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০৮ ১০:০৪:২২ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনীর দেশীয় সবচেয়ে বড় আসর ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ইন্ডাস্ট্রিয়াল সলিউশন নিয়ে হাজির হয়েছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটনের অঙ্গ প্রতিষ্ঠান ওয়ালটন ইন্ডাস্ট্রিয়াল সলিউশন ডিভিশন (ডব্লিউআইএসডি)।

পাশাপাশি সম্পূর্ণ দেশে তৈরি ওয়ালটন লিফট বাণিজ্য মেলায় প্রদর্শন ও বিক্রি করছে প্রতিষ্ঠানটি। মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বয়ক শাহ শহীদ চৌধুরী মেলার সপ্তম দিন রোববার এ তথ্য জানিয়েছেন।

শাহ শহীদ চৌধুরী বলেন, ইন্ডাস্ট্রিয়াল সলিউশন ওয়ালটনের নতুন একটি পণ্য। মূলত এ বিষয়টি সবার সামনে তুলে ধরতেই প্যাভিলিয়নের দ্বিতীয় তলায় ছোট পরিসরে এটিকে প্রদর্শনের জন্য রাখা হয়েছে। মেলাতে শুধুমাত্র প্রদর্শন করছি এলজিপি, এলডিপি ও সেলফ ট্যাপিং স্ক্রু, সেলফ ড্রিলিং স্ক্রু, মেশিন স্ক্রু ইত্যাদি।

তবে এগুলো ছাড়াও আমরা কেমিক্যাল কমপোনেন্ট, মেকানিক্যাল কমপোনেন্ট, ইলেকট্রিক কমপোনেন্টের ৪৫ ধরনের ইন্ডাস্ট্রিয়াল সলিউশন পণ্য তৈরি করছি। এগুলো হল-মাস্টারব্যাচ, সফট পিভিসি পাইপ, এবিএস, অ্যালুমিনিয়াম ফয়েল অ্যান্ড বোথ সাইড টেপ, ফিল্টার ডি ড্রাইভ, লক অ্যান্ড কি, লোগো, ডোর সুইচ, কন্ট্রোল বোর্ড (ফ্রিজ), কন্ট্রোল বোর্ড (এসি), এলইডি লাইট ইত্যাদি।



শাহ শহীদ চৌধুরী বলেন, মালামাল (ফ্রেইট অ্যালিভেটর) বহনের জন্য একটি লিফট ও মানুষ বহনকারী (প্যাসেঞ্জার অ্যালিভেটর) পাঁচ ধরনের (মডেল নাম্বার-WPL01-C1, WPL02-C1, WPL02-C2, WPL03-C1, WPL05-C1) লিফট তৈরি করছে ওয়ালটন। লিফটগুলো ইউরোপীয় ও আমেরিকান সেফটি স্ট্যান্ডার্ড বজায় রেখে তৈরি। মালামাল বহনকারী লিফটে ৮০০ কেজি থেকে সাড়ে ৪ হাজার কেজি পর্যন্ত মালামাল বহন করা যাবে। আর বাড়ি কিংবা অফিসের জন্য তৈরি লিফট (মানুষ বহনকারী) সাড়ে ৪০০ কেজি (৬ জন) থেকে ২ হাজার কেজি (২৬ জন) পর্যন্ত ওজন বহনে সক্ষম। একই সঙ্গে মেলা প্যাভিলিয়নের তিন তলা পর্যন্ত ওঠানামা ও পণ্য বহনের জন্য লিফট স্থাপনও করেছে।

প্রসঙ্গত, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ) দেশের সর্ববহৎ পণ্য মেলা হিসেবে পরিচিত। মেলায় সেরা ভ্যাটদাতার পুরস্কার চালু করার পর থেকে প্রতি বছর মেলায় সেরা ভ্যাটদাতার সম্মান পাচ্ছে ওয়ালটন। এছাড়া প্রায় প্রতি বছরই সেরা প্যাভিলিয়নের পুরস্কার পেয়ে আসছে ওয়ালটন।

ইপিবি সূত্রমতে, দেশি-বিদেশি প্রতিষ্ঠানের স্টল ও প্যাভিলিয়ন মিলিয়ে এবারের বাণিজ্য মেলায় মোট ৫৪০টি প্রতিষ্ঠান অংশ নেবে। বাংলাদেশ ছাড়াও ১৭টি দেশ অংশ নিচ্ছে। এগুলো হলো-ভারত, পাকিস্তান, যুক্তরাষ্ট্র, চীন, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, তুরস্ক, সিঙ্গাপুর, মরিশাস, ভিয়েতনাম, ভুটান, মালদ্বীপ, নেপাল ও হংকং।




রাইজিংবিডি/ঢাকা/৭ জানুয়ারি ২০১৮/নাসির/সাইফ

Walton
 
   
Marcel