ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিসিএস কর অ্যাসোসিয়েশনের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ৮ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিসিএস কর অ্যাসোসিয়েশনের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ সিভিল সার্ভিস (ট্যাকসেশন) অ্যাসোসিয়েশনের নতুন নির্বাচিত কমিটি দায়িত্ব গ্রহণ করেছে।

সোমবার বিকেলে জাতীয় রাজস্ব বোর্ডে অ্যাসোসিয়েশনের সভা কক্ষে বাংলাদেশ সিভিল সার্ভিস (ট্যাকসেশন) অ্যাসোসিয়েশনের আগের কমিটি থেকে নবনির্বাচিত নির্বাহী কমিটি ২০১৮-২০১৯ মেয়াদের দায়িত্ব গ্রহণ করেছে।

সভার শুরুতে নতুন নির্বাহী কমিটির সভাপতি ও কর কমিশনার মো. সেলিম আফজাল এবং মহাসচিব ও অতিরিক্ত কর কমিশনার মো. নুরুজ্জামান খানসহ কমিটির অন্যান্য সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

পরে সভায় পূর্বতন কমিটির সভাপতি ও জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. আব্দুর রাজ্জাক এবং মহাসচিব মো. আলমগীর হোসেন নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

দায়িত্ব গ্রহণের পর সভাপতি মো. সেলিম আফজাল বলেন, নবনির্বাচিত কমিটি সর্বোচ্চ পেশাদারিত্ব ও শৃঙ্খলা বজায় রেখে কমিটির সদস্যদের কল্যাণে কাজ করবে।

সংগঠনকে এগিয়ে নিতে তিনি সব সদস্যের সহযোগিতা কামনা করেন।

গত ৩০ ডিসেম্বর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাহী কমিটির ২০১৮-২০১৯ মেয়াদের নির্বাচন হয়। প্রথমবারের মতো ৪৮টি পদের সব কটি পদে সদস্যরা ভোট দেওয়ার সুযোগ পান। নির্বাচনে ৬১৫ জন ভোটারের মধ্যে ৫৩৫ জন ভোট দেন।

নির্বাচনে সভাপতি পদে কর কমিশনার মো. সেলিম আফজাল, মহাসাচিব অতিরিক্ত কর কমিশনার মো. নুরুজ্জামান খান এবং সহ-সভাপতি পদে এনবিআরের সদস্য রওশন আরা আক্তার, কর কমিশনার শাহীন আক্তার ও কর কমিশনার আতিয়ান নাহার নির্বাচিত হন।

কর কমিশনার মো. রেজাউল করিম চৌধুরী কোষাধ্যক্ষ, যুগ্ম কর কমিশনার মো. শব্বির আহমদ ও মো. ছায়িদুজ্জামান ভূঞা যুগ্ম মহাসচিব, উপ কর কমিশনার  মো. মেহেদী হাসান প্রচার ও প্রকাশনা সম্পাদক, সহকারী কর কমিশনার মো. গোলাম কিবরিয়া সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, যুগ্ম কর কমিশনার শখ শামীম বুলবুল ক্রীড়া সম্পাদক, উপ কর কমিশনার মো. মোসাদ্দেক হুসেন সহ-ক্রীড়া সম্পাদক, যুগ্ম কর কমিশনার ড. মো. নুরুল আমিন গবেষণা সম্পাদক, উপ কর কমিশনার মো. সাজিদুল ইসলাম সহ-গবেষণা সম্পাদক, উপ-কর কমিশনার মো. মেজবাহ উদ্দিন খান দপ্তর সম্পাদক, সহকারী কর কমিশনার মো. মেহেদী মাসুদ ফয়সাল সহ-দপ্তর সম্পাদক, উপ কর কমিশনার মোহাম্মদ হেফজুর রহমান সাংস্কৃতিক সম্পাদক, সহকারী কর কমিশনার সাজিদ খান সহ-সাংস্কৃতিক সম্পাদক, উপ কর কমিশনার মুরাদ আহমেদ সমাজকল্যাণ সম্পাদক, সহকারী কর কমিশনার জানে আলম সহ-সমাজকল্যাণ সম্পাদক, উপ কর কমিশনার শুহান সাঈদ তথ্য ও প্রযুক্তি সম্পাদক, উপ কর কমিশনার মো. আসাদুজ্জামান সহ-তথ্য এবং প্রযুক্তি সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া নির্বাচনে ২৬ জন নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন। তারা হলেন- আরিফা শাহানা, রঞ্জন কুমার ভৌমিক, সামস উদ্দিন আহমেদ, মোহাম্মদ আবুল কালাম, রঞ্জিৎ কুমার তালুকদার, খন্দকার খুরশীদ কামাল, কবীর উদ্দিন মোল্লা, সৈয়দ জাকির হোসেন, মো. বজলুর রহমান খান, মো. সারোয়ার হোসেন চৌধুরী, রুনা লায়লা, মো. সেলিম রেজা, মোহাম্মদ ওয়াহিদ উল্লাহ খান, মো. মনিরুজ্জামান, রেজিয়া সুলতানা রিজু, মির্জা মোহাম্মদ মামুন সাদাত, মো. মিজানুর রহমান, মোহাম্মদ তারিক ইকবাল, তাপস কুমার চন্দ, মো. সিরাজুম মুনীর, পল্লব কুমার দেব, মো. সাইফুর রহমান রাসেল, অমিত কুমার দাস, মাফরোজা সুলতানা ইমা,  লিংকন রায় ও মিসপি সরেন।




রাইজিংবিডি/ঢাকা/৮ জানুয়ারি ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়